বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / আন্তর্জাতিক / আইভরি কোস্টের প্রধানমন্ত্রীর মৃত্যু

আইভরি কোস্টের প্রধানমন্ত্রীর মৃত্যু

নিউজ ডেস্ক:
আইভরি কোস্টের প্রধানমন্ত্রী আমাদৌ গন কৌলিবেলি মারা গেছেন। তিনি চলতি বছরের অক্টোবরে প্রেসিডেন্ট নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রার্থী ছিলেন। ৬১ বছর বয়সে বুধবার এই প্রধানমন্ত্রীর মৃত্যু হয়েছে বলে প্রেসিডেন্টের কার্যালয় থেকে নিশ্চিত করা হয়েছে। খবর এএফপির।

টেলিভিশনে দেওয়া এক ভাষণে আইভরি কোস্টের প্রেসিডেন্টের সেক্রেটারি জেনারেল প্যাট্রিক আচি বলেন, আমি এমন খবর দিতে গিয়ে গভীরভাবে শোকাহত যে, প্রধানমন্ত্রী আমাদৌ বুধবার সন্ধ্যায় আমাদের ছেড়ে চলে গেছেন। মন্ত্রিসভার এক বৈঠকের পর তার মৃত্যু হয়।

দুই মাস ফ্রান্সে চিকিৎসা গ্রহণের পর গত সপ্তাহেই দেশে ফিরেছিলেন আমাদৌ। তিনি অনেকদিন ধরেই হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন। গত ২ মে চিকিৎসার জন্য ফ্রান্সে গিয়েছিলেন তিনি।

গত মার্চের শুরুর দিকে প্রেসিডেন্ট আলাসানে ওআত্তারার দল থেকে আমাদৌকে প্রার্থী হিসেবে ঘোষণা দেওয়া হয়। এর আগেই প্রেসিডেন্ট জানিয়েছিলেন যে, তিনি তৃতীয়বারের মতো প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে চান না।

এদিকে, আমাদৌ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রেসিডেন্ট আলাসানে। এক বিবৃতিতে তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাদৌ ছিলেন দেশের প্রতি অনুগত। তিনি তার দেশের জন্য নিজের জীবন উৎসর্গ করেছিলেন। তিনি তার মাতৃভূমিকে খুব ভালোবাসতেন।

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …