মঙ্গলবার , এপ্রিল ৩০ ২০২৪
নীড় পাতা / জাতীয় / অস্ট্রেলিয়ায় ট্রেনিং নেবে টাইগ্রেসরা : প্রধানমন্ত্রী

অস্ট্রেলিয়ায় ট্রেনিং নেবে টাইগ্রেসরা : প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আমন্ত্রণে গতকাল বুধবার এই দুটি ক্রিকেট দল গণভবনে যায়। এ সময় প্রধানমন্ত্রী বাংলাদেশের নারী দলকে অনুপ্রাণিত করেন। পাশাপাশি নারী দলের প্রত্যেককে উপহার তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন যুব ও

ক্রীড়া মন্ত্রী বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন, বিসিবি পরিচালক ও নারী বিভাগের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল। প্রধানমন্ত্রী নারী ক্রিকেটারদের সঙ্গে কথা বলে সবাইকে নিয়ে ছবি তোলেন।
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে শফিউল আলম চৌধুরী নাদেল জানান, প্রধানমন্ত্রী দুই দলের নারী ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছেন। বাংলাদেশের ক্রিকেটারদের সুযোগ-সুবিধার খোঁজখবরও নিয়েছেন। অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সঙ্গে ভালো খেলতে না পারলেও প্রধানমন্ত্রী মেয়েদের অনুপ্রাণিত করেছেন। ক্রিকেটারদের হাতে উপহারও তুলে দিয়েছেন। প্রধানমন্ত্রী ঈদের পর গণভবনে সবাইকে আবার দাওয়াত দিয়েছেন। আমাদের সাবেক অনেক ক্রিকেটারসহ পুরো দলকে তিনি গণভবনের আসতে বলেছেন।
তিনি জানান, নারী দলকে প্রধানমন্ত্রী উৎসাহ দিয়েছেন। তিনি ঘোষণা দিয়েছেন পুরো দলকে অস্ট্রেলিয়ায় ট্রেনিংয়ে পাঠানো হবে। প্রধানমন্ত্রী মেয়েদের উৎসাহিত করেছেন। অস্ট্রেলিয়ার সঙ্গে খারাপ করেছে বলে মন খারাপ করতে নিষেধ করেছেন। পাশাপাশি হাসতে-হাসতে বলেছেন তোমাদের ট্রেনিংয়ে পাঠাব। তোমরা অস্ট্রেলিয়ায় গিয়ে ট্রেনিং করে আসবে।
প্রথমবারের মতো বাংলাদেশের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে এসেছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। বাংলাদেশ সফরে এসে দারুণ সময় কাটছে তাদের। ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজও জিতেছে অজিরা। গত মঙ্গলবার এক ম্যাচ হাতে রেখেই অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিয়েছে।
গত ১৭ মার্চ ঢাকায় পা রাখে অ্যালিসা হিলির দল। ২১ মার্চ থেকে শুরু হয় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত এই সিরিজে বাংলাদেশ ধবলধোলাই হয়েছে। এরপর এক ম্যাচ হাতে রেখে টি-টোয়েন্টি সিরিজও ২-০ ব্যবধানে জিতে নিয়েছে অজিরা। আজ বৃহস্পতিবার সিরিজের শেষ ম্যাচটিতে মুখোমুখি হবে দুই দল। মাঠের খেলায় অস্ট্রেলিয়ার সঙ্গে কোনোভাবেই সুবিধা করতে পারেনি বাংলাদেশের মেয়েরা। তবে সম্পর্কের দিক থেকে এগিয়ে থাকল। বন্ধুত্বের জায়গা থেকে অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যালিসা হিলিকে ঢাকাইয়া জামদানি শাড়ি উপহার দিয়েছেন বাংলাদেশের অধিনায়ক।

আরও দেখুন

গুরুদাসপুরে মির্জা মাহমুদ খাল খননে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে মির্জা মাহমুদ খাল খননে অনিয়মের অভিযোগ তুলছেন স্থানীয়রা। স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামীলীগ …