নীড় পাতা / জেলা জুড়ে / অসমাপ্ত উন্নয়ন কর্মকান্ড সমাপ্ত করতে পুনরায় মনোনয়ন চান তোজাম্মেল হক

অসমাপ্ত উন্নয়ন কর্মকান্ড সমাপ্ত করতে পুনরায় মনোনয়ন চান তোজাম্মেল হক

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:
নাটোরের বড়াইগ্রাম উপজেলার তিন নং জোনাইল ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুনরায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চান বর্তমান চেয়ারম্যান তোজাম্মেল হক। মাদক ও সন্ত্রাসমুক্ত ইউনিয়ন গড়ার পাশাপাশি বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় জোনাইল ইউনিয়নে চলমান উন্নয়ন কর্মকান্ড সমাপ্ত করতে পুনরায় নৌকা প্রতীকের প্রার্থী হতে চান তিনি। তিনি বিগত নির্বাচনে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়ে পাঁচ বছর নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড করে আসছেন।

পারিবারিকভাবেই তোজাম্মেল হক ও স্বজনরা আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। তিনিও ছাত্র জীবনে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগে যোগ দেন। ছাত্রজীবন শেষে তিনি প্রথমে জোনাইল ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য, এরপর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও বর্তমানে সিনিয়র সহ-সভাপতি এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।

২০১৬ সালের ২৮ মে’র নির্বাচনে তিনি দলীয় প্রার্থী হিসাবে বিপুল ভোটের ব্যবধানে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। দায়িত্বভার গ্রহণের পর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি’র অত্যন্ত প্রিয়ভাজন ব্যাক্তি হিসাবে তাঁর সহযোগিতায় চেয়ারম্যান তোজাম্মেল হক এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। ইউনিয়ন পরিষদের বহু পুরনো জরাজীর্ণ ভবন ভেঙ্গে দ্বিতলবিশিষ্ট আধুনিক মানের ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স করেছেন। পরিষদের গর্ত ভরাট করাসহ স্থানীয় সংসদ সদস্যের সহায়তায় দ্বারিকুশী, ভিটাকাজিপুর, কচুগাড়ি, মানইর, নাজিরপুর ও চামটাসহ বিভিন্ন এলাকায় প্রায় ১০ কিলোমিটার রাস্তা পাকাকরণ করেছেন। এছাড়া আরো আট কিলোমিটার কাঁচা রাস্তা এইচবিবি করণ করেছেন। দুই হাজার দুইশ’ ভাতাভোগীসহ প্রায় আট হাজার মানুষকে নানা রকম সরকারী সুযোগ-সুবিধা দেয়ার ব্যবস্থা করেছেন। সরকারী সহায়তার পাশাপাশি ব্যাক্তিগত ও দলীয়ভাবে ইউনিয়নের প্রত্যেকটি এলাকার করোনা কালে ক্ষতিগ্রস্থ মানুষদেরকে খাদ্য সামগ্রী ও স্বাস্থ্য সামগ্রীসহ বিভিন্ন উপকরণ পৌঁছে দিয়েছেন। এছাড়া মাদক ও সন্ত্রাস মুক্ত ইউনিয়ন গড়তে আন্তরিকভাবে মাঠে ভূমিকা রেখেছেন তিনি। চেয়ারম্যান হিসাবে দায়িত্বপালনকালে বিগত পাঁচ বছরে তার নেতৃত্বে সকল দলীয় কর্মসূচি বিপুল জনসমাগমের মাধ্যমে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে জাকজমকপূর্ণ পরিবেশে পালিত হয়েছে। কর্মীবান্ধব জননেতা হিসাবে আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরাও তাকেই পুনরায় চেয়ারম্যান হিসাবে দেখতে চান।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হক বলেন, বর্তমান সংসদ সদস্যের সহযোগিতায় গোটা ইউনিয়ন এলাকায় চোখে পড়ার মত উন্নয়ন কর্মকান্ড করেছি। স্থানীয় সাংসদ ও প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে দলের সকল কর্মসূচি নেতাকর্মীদের নিয়ে ঐক্যবদ্ধ পালন করেছি। প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকান্ডকে তৃণমূল পর্যন্ত পৌঁছে দিতে প্রাণপন চেষ্টা করে যাচ্ছি। চেয়ারম্যান হিসাবে আমার সফলতা আর দলের প্রতি নিরষ্কুশ আনুগত্য বিবেচনায় নিয়ে দলের হাইকমান্ড পুনরায় আমাকে মনোনয়ন দেবেন এটা আমার দৃঢ বিশ্বাস।

আরও দেখুন

পুঠিয়ায় প্রশাসনকে ‘ম্যানেজ’ করে রাতের আঁধারে চলছে পুকুর খনন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় রাতের আঁধারে ফসলি জমিতে পুকুর খননের হিড়িক পড়েছে। স্থানীয়রা বলছেন, পুকুর …