নীড় পাতা / জেলা জুড়ে / অবশেষে ঘর পেল দানেশের পরিবার

অবশেষে ঘর পেল দানেশের পরিবার

নিজস্ব প্রতিবেদক, সিংড়াঃ

সংবাদ প্রকাশের পর মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ হতে দানেশ পরিবারকে ঘর দিচ্ছেন সিংড়ার ইউএনও। মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ হতে ‘জমি আছে ঘর নাই ‘প্রকল্পের আওতায় ঘর পাচ্ছেন দানেশ পরিবার।

বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু আগামী মাসের মধ্য থেকে ঘর বরাদ্দের কথা জানান ক্ষুদ্র-নৃগোষ্ঠীর মানবেতর জীবন যাপন করা দানেশের পরিবারকে। এর আগে মঙ্গলবার উপজেলার সুকাশ ইউনিয়নের শালিখা গ্রামে দানেশের বাড়ি সরেজমিনে পরিদর্শন করে সিংড়া মডেল প্রেসক্লাব সভাপতি রাজু আহমেদ ও সাংবাদিক আবু সাইদ। পরের দিন অর্থাভাবে দানেশের ঘর করা হয়নি, তিন বছর থেকে মানবেতর জীবন যাপন সংবাদটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। বুধবার মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির নির্দেশনায় তাঁর ব্যক্তিগত কর্মকর্তা রাকিবুল ইসলাম ঐ পরিবারের খোঁজ খবর নেন এবং তাদের উপজেলা নির্বাহী অফিসে আবেদন করতে বলেন। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানুর সাথে দেখা করলে তিনি দ্রুত ১ টি পাকা ঘর করে দেবার প্রতিশ্রুতি দেন।

এদিকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সহকারী মুহিদ ময়েন বিষয়টি নিশ্চিত করে জানান, মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ হতে দানেশ পরিবারকে ১ টি পাকা ঘর বরাদ্দ দেয়া হচ্ছে। ঈদের পর কাজ শুরু হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অপরদিকে দানেশ এ নারদ বার্তা প্রতিনিধিকে জানান, আমি খুব খুশি, আমার পোড়া কপাল খুলেছে। এজন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী, আইসিটি প্রতিমন্ত্রী, ইউএনও এবং সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আরও দেখুন

লালপুরে এক যুগ পরে যুবলীগ ইউনিয়ন শাখা’র ত্রীবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ।  সভাপতি রাজিব /সেক্রেটারি আরিফ

নিজস্ব প্রতিবেদক, ইউসুফ হুসাইন লালপুর (নাটোর ) নাটোরের লালপুর উপজেলার দুয়ারিয়া ইউনিয়ন শাখায় দীর্ঘ ১যুগ …