নীড় পাতা / জাতীয় / অতিরিক্ত যাত্রী পরিবহনে পশ্চিমাঞ্চল রেলে প্রস্তুত ৬০ কোচ

অতিরিক্ত যাত্রী পরিবহনে পশ্চিমাঞ্চল রেলে প্রস্তুত ৬০ কোচ

নিউজ ডেস্ক:
আসন্ন ঈদে অতিরিক্ত যাত্রী পরিবহনে পশ্চিমাঞ্চল রেল ৬০টি কোচ প্রস্তুত করেছে। এ কোচগুলো প্রস্তুত করা হয়েছে নীলফামারীর সৈয়দপুর রেল কারখানায়। লক্ষ্যমাত্রা অনুযায়ী ৫০টি বগি মেরামতের কথা থাকলেও প্রস্তুত করা হয়েছে ৬০টি। এসব বগি সৈয়দপুর রেল কারখানা থেকে প্রস্তুত করে রেলের ট্রাফিক বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে বলে শুক্রবার রেল কারখানা সূত্রে জানানো হয়েছে। 

রেল সূত্র জানায়, বগিগুলো দিয়ে পশ্চিমাঞ্চল রেলওয়েতে ঈদে ঘরমুখো যাত্রী পরিবহনের জন্য ঢাকা-খুলনা, ঢাকা-পার্বতীপুর রুটে দুটি বিশেষ ট্রেন চালু হবে। ট্রেন দুটিতে ১২টি করে ২৪টি বগি সংযুক্ত করা হবে। ট্রেন দুটি ঈদের ৩ দিন আগে থেকে চলাচল শুরু করবে। বাকি বগিগুলো অতিরিক্ত কোচ হিসেবে পশ্চিমাঞ্চলের বিভিন্ন রুটের আন্তঃনগর ট্রেনে সংযুক্ত করা হবে।

রেলওয়ে অতিরিক্ত মহাপরিচালক মঞ্জুর-উল আলম চৌধুরী সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন করেছেন। তিনি বলেন, আমরা রেল খাতে যাত্রীসেবাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। এবার পশ্চিমাঞ্চল রেলওয়েতে ৬০টি অতিরিক্ত বগি সংযুক্ত হচ্ছে, যা মেরামত হয়েছে সৈয়দপুর রেলওয়ে কারখানায়।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক:নাটোর সদর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারনাকালে চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তারুল ইসলাম আলমের ২জন কর্মী-সমর্থকের …