বৃহস্পতিবার , আগস্ট ১৮ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / সুদ কারবারীদের খপ্পরে স্কুল শিক্ষক তিনগুণ শোধ করেও রেহাই পাচ্ছেননা

সুদ কারবারীদের খপ্পরে স্কুল শিক্ষক তিনগুণ শোধ করেও রেহাই পাচ্ছেননা

নিজস্ব প্রতিবেদক,গুরুদাসপুর
নাটোরের গুরুদাসপুরে পারিবারিক প্রয়োজনে সুদে কারবারীদের কাছ থেকে প্রায় পাঁচ লাখ টাকা নিয়ে ছিলেন একজন স্কুল শিক্ষক। ওই টাকার প্রায় তিনগুন পরিশোধও করেছেন তিনি। এখন আসল টাকা ফিরে পেতে ওই শিক্ষককে চাপ সৃষ্টিসহ নানাভাবে হয়রানী করা হচ্ছে।
নিরুপায় হয়ে ভুক্তভোগী শিক্ষক সাংবাদিক সম্মেলন করে নিজের অসহায়ত্ব ও সুদেকারবারীদের শাস্তি দাবী করেছেন তিনি। গতকাল বৃহষ্পতিবার বিকালে পৌর শহরের চাঁচকৈড় বাজারের একটি প্রতিষ্ঠানের কক্ষে ওই সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।
সাংবাদিক সম্মেলনে ভুক্তভোগী শিক্ষক ছাড়াও উপস্থিত ছিলেন অধ্যক্ষ মো. আতিকুর রহমান, ছাত্রলীগনেতা অশোক কুমার ও সম্রাট হোসেন। লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী শিক্ষক মো. রফিকুল ইসলাম।
লিখিত অভিযোগে দাবী করা হয়, দুই বছর আগে উপজেলার রশিদপুর গ্রামের কতিপয় ব্যক্তির কাছ থেকে পাঁচলাখ টাকা সুদের ওপর নিয়েছিলেন ওই শিক্ষক। দুই বছর ধরে মুল টাকার তিনগুন টাকা পরিশোধ করেছেন তিনি। এখন আসল টাকার জন্য নানাভাবে চাপ সৃষ্টি করা হচ্ছে তাঁকে।
ভুক্তভোগী শিক্ষক আরো অভিযোগ করেন, সম্প্রতি এনিয়ে গ্রাম্য শালিশ বসলেও বিসয়টির সুরাহ হয়নি। উপরন্ত ওই সুদের কারবারী নিজের অপরাধ ঢাকতে নামধারী সাংবাদিক দুই একটি অনলাইন পোর্টালে ভুক্তভোগী শিক্ষককে সুদে কারবারী বলে চিহ্নিত করার অপচেষ্টা করা হয়েছে। এতে আমার শিক্ষককতা পেশা ও সামাজিক মর্যাদা ক্ষুন্ন হয়েছে। তিনি প্রকাশিত সংবাদের প্রতিবাদসহ চিহ্নিত সুদেকারবারীর শাস্তি দাবী করেন।

আরও দেখুন

নাটোরে পলিসি ফোরামের উদ্যোগে গণশুনানি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:নাটোরে সরকারী সেবা সংক্রান্ত এক বিশেষ গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে জেলা প্রশাসক সম্মেলন …

Leave a Reply

Your email address will not be published.