নীড় পাতা / আইন-আদালত / সিংড়ায় লবণের দাম নিয়ে গুজব, ব্যবসায়ীর জরিমানা

সিংড়ায় লবণের দাম নিয়ে গুজব, ব্যবসায়ীর জরিমানা

নিজস্ব প্রতিবেদক, সিংড়া :পেঁয়াজের পর এবার ‘লবণ’ নিয়ে গুজব ছড়িয়ে বেশি দামে লবন বিক্রি করছে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী। লবনের কেজি ২’শ টাকা হবে’ এমন গুজব হঠাৎ করেই ছড়িয়ে পড়েছে নাটোরের সিংড়ার বিভিন্ন হাটে-বাজারে। মুহুর্তের মধ্যে ৩০টাকা কেজির লবণ ১০০টাকায় বিক্রি শুরু করে ব্যবসায়ী। এদিকে বেশি দামে লবণ বিক্রি করার অপরাধে সিংড়া বাজারের ‍সুশীল সাহাকে ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এদিকে খবর পাওয়ার পর গুজব প্রতিরোধে মাঠে নেমেছে স্থানীয় প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বিভিন্ন হাটে-বাজারে অভিযান পরিচালনা করছেন এবং সাধারণ মানুষদের সচেতন করছে।

এলাকাবাসী জানায়, গতরাত ১২টা থেকে বিভিন্ন ব্যবসায়ীর কাছে ফোন আসতে থাকে লবণ ২’শ টাকা কেজি হবে। এমন গুজবে সকাল থেকেই নারী পুরুষ সব বয়সের লোক বস্তা-ব্যাগ ভরে ভরে লবণ কিনতে থাকে।

উপজেলার বারইহাটি, জামতলী, বামিহাল, বুঁনকুড়ি, সাঁতপুকুরিয়া এলাকায় ৩০ টাকার লবণ ৭০-৮০ টাকা পরে ১০০টাকায় বিক্রি হয়।

জামতলী এলাকার এনামুল হক, বারইহাটির শহীদ অালী ও বুঁনকুড়ি এলাকার মাহাবুর জানান, লবণের দাম বৃদ্ধি নিয়ে হঠাৎ করে গুজব ছড়ানো হয়। গুজবে গ্রামের সাধারণ মানুষরা লবণ কিনতে বিভিন্ন হাটে-বাজারে ভীড় করে। ৩০ টাকা কেজির লবণ মুহুর্তের মধ্যে ৭০ থেকে ১০০ টাকায় বিক্রি শুরু করে।

সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বলেন, একটি চক্র গুজব ছড়িয়ে বেশি দামে লবণ বিক্রি করার পায়তারা করছে। বিষয়টি জানার পর পরই সকলকে সাথে নিয়ে বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করা হচ্ছে। তাছাড়া গুজব প্রতিরোধে সকলকে কাজ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। যারা এই ধরনের কাজ করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আরও দেখুন

নন্দীগ্রামে ছিনতাই হওয়া ধানবোঝাই ট্রাকসহ তিনজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: বগুড়ার নন্দীগ্রাম উপজেলার রণবাঘা বাসস্ট্যান্ড এলাকা থেকে ছিনতাই হওয়া ধানবোঝাই ট্রাক উদ্ধারসহ তিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *