নীড় পাতা / জেলা জুড়ে / লালপুরে সুগার মিলে যান্ত্রিক দুর্ঘটনায় নিহত – ১

লালপুরে সুগার মিলে যান্ত্রিক দুর্ঘটনায় নিহত – ১

নিজস্ব প্রতিবেদক, লালপুর:
নাটোরের লালপুর নর্থ বেঙ্গল সুগার মিলস লিঃ এ যান্ত্রিক দুর্ঘটনায় নিরঞ্জন সাহা নিরু (৫৬) নামের ১ শ্রমিক নিহত ও মিলের আখ মাড়াই ও চিনি উৎপাদন বন্ধ । সোমবার রাত আনুমানিক ১২ টা ১৫ মিনিটের দিকে এই ঘটনা ঘটে । উপজেলার গোপালপুর পৌরসভা এলাকার মধুবাড়ী মহল্লার স্বর্গীয় বদ্যনাথ সাহা এর পুত্র নিরঞ্জন সাহা ।
জানা যায়, রবিবার দিবাগত সোমবার রাত আনুমানিক ১২ টা ১৫ মিনিটের দিকে যান্ত্রিক তুটির কারনে লালপুরের গোপালপুর নর্থ বেঙ্গল সুগার মিলস্ লিঃ এর আখ মাড়াই ও চিনি উৎপাদন বন্ধ হয়ে যায় । পরে মিলে ভেকাচ ক্যারিয়ারে ভেকাচ জমা হয়ে যায়। এসময় সেখানে কর্মরত নিরঞ্জন সাহা জমা ভেকাচ খালি করতে লাগে , হঠাৎ করে ভেকাচ ক্যারিয়া চেন চালু হয়ে যায় । পরে ভেকাচ ক্যারিয়ার চেনে সে জড়িয়ে পিষ্ট হয়ে চেনেই জড়িয়ে থাকে । এ অবস্থায় কর্মরত অনান্য শ্রমিকরা তাকে উদ্ধার করে স্থানীয় বে-সরকারী একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নিরঞ্জন সাহাকে মৃত ঘোষনা করেন । এদিকে আনুমানিক রাত ১২ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত আখ মাড়াই ও চিনি উৎপাদন বন্ধ থাকে । ঘটনার পরে মিলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ আবুদল কাদের ঘটনাস্থল পরির্দশন করেন এবং নিরঞ্জন সাহা এর বাড়ীতে যায় এবং শোকাহত পরিবারকে সমবেদনা জানান ।
এবিষয়ে নর্থ বেঙ্গল সুগার মিলের জিএম প্রশাসন ( এ,ডি,এম) আনোয়ার হোসেন ঘটনার সত্যতা স্মীকার করে জানান, নিরঞ্জন কুমার সাহা নিরুর মৃত্যু একটি দুর্ঘটনা, তার মৃত্যুতে মিলের সকল কর্মকর্তা,শ্রমিক, কর্মচারী সকলেই শোকাহত। শোকাহত পরিবেশের কারনে চার ঘন্টা মিলে আখ মাড়াই বন্ধ ছিল, সকাল থেকে আবার মিলে মাড়াই শুরু হয়েছে।

আরও দেখুন

লালপুরে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, লালপুর: নাটোরের লালপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট …

Leave a Reply

Your email address will not be published.