শুক্রবার , এপ্রিল ১৯ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / বড়াইগ্রামে বাল্য বিয়ের অভিযোগে বর কনেসহ পাঁচজন আটক

বড়াইগ্রামে বাল্য বিয়ের অভিযোগে বর কনেসহ পাঁচজন আটক

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম
নাটোরের বড়াইগ্রামে বাল্য বিয়ের অভিযোগে নববধু ও বরসহ পাঁচজনকে আটক করা হয়েছে। পরে বুধবার সন্ধ্যা সাতটার দিকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদেরকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।
আটকরা হলো-নববধু উপজেলার কুমরুল গ্রামের শহীদুল ইসলামের মেয়ে ও বনপাড়া সেন্ট যোসেফ্স স্কুলের দশম শ্রেণীর ছাত্রী সানজিদা আক্তার সাথী (১৬), তার দাদা নাদের আলী (৬২), মা তাহমিনা খাতুন (৩৬), বর কালিকাপুর মহল্লার রমজান আলীর ছেলে পারভেজ জামান রানা (২৮) ও তার মা মুসলিমা বেগম (৫০)।
ইউএনও অফিস সুত্রে জানা যায়, দুদিন আগে গোপনে সানজিদা আক্তার সাথীর সাথে সৌদি প্রবাসী পারভেজ জামান রানার বিয়ে সম্পন্ন করা হয়। বুধবার আনুষ্ঠানিকভাবে মেয়ের বাড়িতে গায়ে হলুদ চলছিল এবং বৃহস্পতিবার বরযাত্রার দিন নির্ধারিত ছিল। খবর পেয়ে দুপুরে উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ পুলিশসহ কুমরুল গ্রামের কনের বাড়িতে গিয়ে বাল্য বিয়ে দেয়ার অপরাধে নববধু, তার মা ও দাদাকে এবং কালিকাপুর মহল্লা থেকে বর ও তার মাকে আটক করেন। পরে সন্ধ্যায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উভয় পক্ষকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করে তাদেরকে ছেড়ে দেয়া হয়।
উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ জানান, বাল্য বিয়ে বন্ধ করতে আমরা বদ্ধপরিকর। তারপরও অভিভাবকেরা না বুঝে বিয়ে দিচ্ছেন। এসব বন্ধে আগামীতেও অভিযান চলবে।

আরও দেখুন

বাগাতিপাড়ায় প্রকল্পের কাজ না করেই অর্থ উত্তোলন

নিজস্ব প্রতিবেদক:নাটোরের বাগাতিপাড়ায় একাধিক প্রকল্পের কাজ শেষ না করেই বরাদ্দের সম্পূর্ণ টাকা উত্তোলনের অভিযোগ উঠেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *