শুক্রবার , অক্টোবর ৭ ২০২২
নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রামে অতিরিক্ত কর আদায়ের প্রতিবাদে মানববন্ধন

বড়াইগ্রামে অতিরিক্ত কর আদায়ের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক,বড়াইগ্রাম
নাটোরের বড়াইগ্রামে সদর ইউনিয়নের ২০১৯-২০২০ সালের বসতবাড়ীর হোল্ডিং কর ও দোকানের ট্রেড লাইসেন্স কর আদায়ের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বড়াইগ্রাম ইউনিয়নের সর্বস্তরের জনগণের ব্যানেরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। রয়না ভরট হাটের ব্যবস্যাই, সাধারণ জনগণ, আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতা কর্মীরা এই মানববন্ধনে অংশ গ্রহণ করে।
বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের রয়নাভরট হাট এলাকায় ঘন্টাব্যাপি মানবন্ধনে বক্তৃতা করেন বড়াইগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগ সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, সম্পাদক এসএম মাসুদ রানা মান্নান, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবান মাহমুদ, শাহিন সরকার, উপজেলা ছাত্রলীগ সভাপতি সাহাবুল ইসলাম, যুগ্ম সম্পাদক আবু জাফর, সাংগঠনিক সম্পাদক মাসুম পারভেজ রুবেল, সদস্য জুয়েল রানা, ছাত্রলীগ নেতা সুজাব মির্জা, মুনরুল ইসলাম, ব্যবস্যাই রুহুল আমিন প্রমূখ।
মানবন্ধনে বক্তরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মমিন আলীর মনগড়া হোল্ডিং কর আদায়ের প্রতিবাদে বক্তৃতায় বলেন উপলশহর গ্রামের আব্দুল খালেকের ২০১৪-১৫ অর্থ বছরে করের পরিমান ২০ টাকা, ২০১৫-১৬ বিশ টাকা, ২০১৬-১৭ ত্রিশ টাকা, ২০১৭-২০১৮ সালে ৩০ টাকা। ২০১৮ সালে আব্দুল খালেক মারা গেলে তার ছেলের খায়রুল ইসলামের বেড়ে দাড়িয়েছে ১০০ টাকা। রয়না ভরট গ্রামের মৃত রফাতুল্লাহর ছেলে রেকাত উল্লা সরদাররের কর আদায় করা হয়েছে ২০১৮ সালে ১৫০ টাকা ২০১৯ সালে ৮০০ টাকা। বাবলী ইন্টারপ্রাইজের মালিক মিলন বাবুর ২০১৯ সালে ট্রেড লাইসেন্স বাবদ ৫৭৫ টাকা যা আগের বছর ছিল ১৭৩ টাকা।
এ বিষয়ে চেয়ারম্যান মমিন আলী বলেন, অতিরিক্ত করা আদায় করা হচ্ছে না সরকারী বিধি মোতাবেক কর আদায় করা হচ্ছে। মানুষের জীবন যাপনের মান বাড়ছে তাই কর বাড়ছে। ব্যাবসা বড় হয়েছে তাই করও বেশী হয়েছে।

আরও দেখুন

নকল স্বর্ণের পুতুল দিয়ে প্রতারণার অভিযোগে সিংড়ার প্রতারক শেরপুর থানায় আটক

নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ার সোহেল রানা সুইট কে নকল স্বর্ণের পুতুল দিয়ে বিভিন্ন এলাকার সহজ …

Leave a Reply

Your email address will not be published.