নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রামের সেই প্রতিবন্ধী রিফাতকে হুইল চেয়ার দিলেন উপজেলা চেয়ারম্যান

বড়াইগ্রামের সেই প্রতিবন্ধী রিফাতকে হুইল চেয়ার দিলেন উপজেলা চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম
বড়াইগ্রাম পৌরসভার লক্ষীকোল মহল্লার প্রতিবন্ধী রিফাত রায়হান (৭) কে একটি হুইল চেয়ার দিয়েছেন উপজেলা চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী। অনলাইল সংবাদপত্র নারদ বার্তা ও দৈনিক যুগান্তরে সংবাদ প্রকাশের পর সোমবার তিনি স্বশরীরে তাদের বাড়িতে গিয়ে রিফাত ও তার দাদীর খোঁজ খবর নেন এবং একটি উন্নতমানের হুইল চেয়ার বিতরণ করেন। একই সঙ্গে রিফাতের দাদী তহুরা বেগমের হাতে গুরুদাসপুর উপজেলার আলীপুর দাখিল মাদরাসার সুপার মাওলানা আশরাফুল ইসলাম ও ঢাকায় চাকুরীরত বড়াইগ্রামের তালশো গ্রামের এক তরুণের দেয়া কিছু নগদ টাকা তুলে দেয়া হয়। এ সময় তার সঙ্গে জেলা পরিষদ সদস্য আবুল কালাম জোয়াদ্দার, বড়াইগ্রাম পৌর যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম বাবর, প্রেসক্লাব সভাপতি যুগান্তর প্রতিনিধি অহিদুল হক, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, যুগ্ন সম্পাদক মোহাম্মদ আলী গাজী, কোষাধ্যক্ষ আসাদুল ইসলাম আসমত, তথ্য প্রযুক্তি সম্পাদক ফারুক হোসেন ও সাংবাদিক আব্দুল কাদের সজল উপস্থিত ছিলেন। এদিকে, উপজেলা সমাজসেবা কর্মকর্তা তারিক এলাহী সংবাদটি দেখে প্রতিবন্ধী কার্ড দেয়াসহ ভাতা পাওয়ার ক্ষেত্রে রিফাত রায়হানকে সার্বিক সহযোগিতার আশ^াস দেন। এদিকে, হুইল চেয়ার ও আর্থিক অনুদান পেয়ে রিফাতের দাদী তহুরা বেগম আবেগ আপ্লুত কন্ঠে বলেন, সাংবাদিক ও উপজেলা চেয়ারম্যানসহ যারা আমার অসহায় নাতির পাশে দাঁড়িয়েছেন তাদের জন্য আল্লাহর কাছে দোয়া করি। আল্লাহ যেন আপনাদের সবাইকে এর উপযুক্ত প্রতিদান দেন।
উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, ভবিষ্যতেও নারদ বার্তা এভাবে সমাজের পিছিয়ে পড়া মানুষদের কথা তুলে ধরবে বলে আশা করি। আমরা সব খোঁজ রাখতে পারি না। সেক্ষেত্রে সংবাদ মাধ্যমে এভাবে সেগুলো তুলে ধরা হলে আমাদের জন্যও সুবিধা হয়।
উল্লেখ্য, গত ৩ ডিসেম্বর আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে নারদ বার্তায় ‘সিনেমাকেও হান মানায় প্রতিবন্ধী রিফাতের গল্প’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হলে বিষয়টি সবার দৃষ্টি আকর্ষণ করে।

আরও দেখুন

গুরুদাসপুরে পুকুরপাড় থেকে কৃষকের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:নাটোরের গুরুদাসপুরের বিয়াঘাট ইউনিয়নের কুমারখালী উত্তরপাড়া এলাকায় আব্বাস আলীর ছেলে আব্দুল লতিফ (৩৯) …

Leave a Reply

Your email address will not be published.