নীড় পাতা / Uncategorized / বেগম জিয়া নয়, অসুস্থ বিএনপির রাজনীতি, মানছেন বিশ্লেষকরা!

বেগম জিয়া নয়, অসুস্থ বিএনপির রাজনীতি, মানছেন বিশ্লেষকরা!

নিউজ ডেস্ক : দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে নতুন করে রাজনীতি করতে চাচ্ছে বিএনপি। জানা গেছে, আইনি লড়াইয়ে পরাজিত হয়ে বেগম জিয়াকে মুক্ত করতে শারীরিক অসুস্থতা নিয়ে ইস্যু তৈরি করে দেশে অশান্তি সৃষ্টির পাঁয়তারা করছে দলটির হাইকমান্ড।

এদিকে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেয়া এবং বিনা শর্তে জামিন লাভের জন্য বিচার বিভাগের উপর অদৃশ্য চাপ সৃষ্টি করতে বেগম জিয়াকে অসুস্থ ও পঙ্গু রোগী বানানোর অপচেষ্টা করছে দলটি। বেগম জিয়াকে মুক্ত করতে মিথ্যার আশ্রয় নিচ্ছে বিএনপি। সেই হিসেবে বেগম জিয়া নয় অসুস্থ মনে হচ্ছে বিএনপির রাজনীতি। দেশের প্রচলিত আইনের প্রতি অশ্রদ্ধা জ্ঞাপন করে বেগম জিয়াকে মুক্ত করতে বিএনপির এই অপচেষ্টায় জনগণ সায় দিবে না বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

বেগম জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপির নতুন মিথ্যাচার ও হুমকির বিষয়ে জানতে চাইলে পরিচয় গোপন রাখার শর্তে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের একজন সাবেক অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক বলেন, বয়সের ভারে বেগম জিয়া কাবু হয়ে পড়েছেন। হাঁটু ও কোমর ব্যথা বেগম জিয়ার পুরনো অসুখ। এছাড়া ডায়াবেটিস ও আথ্রাইটিসের সমস্যাও তার অনেক পুরাতন বলেও সকলেই জানি। এছাড়া তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসকদের সহায়তাও করেন না বলেও সকলেই জানে।

তিনি আরো বলেন, আমার মনে হয়-রাজনৈতিক ইস্যু তৈরি করতে বেগম জিয়া ও বিএনপির অসুস্থতার বিষয়টি নিয়ে চক্রান্ত করছে। দেশি ও আন্তর্জাতিক মহলের সহমর্মিতা এবং সহযোগিতা আদায় করতে জেনেশুনে অসুস্থতার ইস্যু নিয়ে রাজনীতি করার চেষ্টা করছে বিএনপি। কারণ বেগম জিয়াকে মুক্ত করতে রাজপথের আন্দোলন গড়ে তোলার মতো সাংগঠনিক শক্তি বিএনপির নেই। যার কারণে বেগম জিয়াকে অসুস্থ দেখিয়ে মুক্তি আদায় করতে চায় দলটি এবং তাদের এই প্রক্রিয়ায় বেগম জিয়াও সায় দিচ্ছেন বলেও মনে হচ্ছে। তবে তাদের ষড়যন্ত্র সফল হবে না বলেই মনে করছে দেশবাসী।

আরও দেখুন

নাটোরে আওয়ামী যুবলীগের নেতাকর্মীদের উপরে প্রতিপক্ষের হামলায় আহত ৪

নিজস্ব প্রতিবেদক:নাটোরে আওয়ামী যুবলীগের নেতাকর্মীদের উপরে প্রতিপক্ষের হামলায় আহত ৪, গুরুতর তিনজনকে রাজশাহী মেডিকেল কলেজ …

Leave a Reply

Your email address will not be published.