শুক্রবার , এপ্রিল ১৯ ২০২৪
নীড় পাতা / জাতীয় / বছরে ১৪ লাখ বেকারকে প্রশিক্ষণ দিচ্ছে সরকার

বছরে ১৪ লাখ বেকারকে প্রশিক্ষণ দিচ্ছে সরকার

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, প্রতিবছর ১৮ থেকে ২০ লাখ চাকরিপ্রত্যাশী বাজারে আসছেন। এ বিপুল সংখ্যক চাকরিপ্রত্যাশীর মধ্যে ১৪ লাখ লোককে সরকারের বিভিন্ন দক্ষতা উন্নয়ন সংস্থার মাধ্যমে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। 

গত শনিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-ডিসিসিআই আয়োজিত ‘ফিউচার স্কিল রিকুয়ার্ড বাংলাদেশ’ বিষয়ক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, চতুর্থ শিল্পবিপ্লবের কারণে শ্রমনির্ভর চাকরির বাজার সংকুচিত হচ্ছে। ভবিষ্যতের কাজের বিষয়টি মাথায় রেখে সরকার শ্রমিকের দক্ষতা বৃদ্ধির ওপর গুরুত্ব দিয়েছে। এ জন্য জাতীয় দক্ষতা উন্নয়ন কাউন্সিল-এনএসডিসিকে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে নেয়া হয়েছে।

এ সময় চাকরিপ্রত্যাশীদের স্থানীয় কল-কারখানা এবং আন্তর্জাতিক বাজারের জন্য কর্মযোগ্য করতে প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণে বেসরকারি সংস্থাগুলোকেও এগিয়ে আসার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

আরও দেখুন

হিলিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:“প্রাণিসম্পদে ভরবো দেশ’ গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিবাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হিলিতে দিনব্যাপি প্রাণিসম্পদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *