নীড় পাতা / আইন-আদালত / ফলো আপ – পাল্টা ছবি ভাইরাল করতে গিয়ে থানায় অভিযোগ কামরানের ভাইসহ ৫জনের বিরুদ্ধে

ফলো আপ – পাল্টা ছবি ভাইরাল করতে গিয়ে থানায় অভিযোগ কামরানের ভাইসহ ৫জনের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক:সিংড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান কামরানের অন্তরঙ্গ ছবি ভাইরাল নিউজ হওয়ায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ইমাম হাসানের সাথে ফটোসপের মাধ্যমে একই নারীর পাল্টা ছবি ভাইরাল করতে গিয়ে থানায় অভিযোগ কামরানের ভাই কাউছারসহ ৫জনের বিরুদ্ধে।  অভিযোগ দায়ের করেন উপজেলা বাস মালিক সমিতি এবং উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ইমাম হাসানের স্ত্রী তাহমিনা পারভিন। বধবার সকালে সিংড়া থানায় এই অভিযোগ করা হয়। পুলিশ কাউছার এবং জিএম সবুজকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেয়।

উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ইমাম হাসানের সাথে কথা বলে জানা যায়, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান কামরানের অন্তরঙ্গ ছবি ভাইরাল নিউজ  দেখে তিনি ফেসবুকে এটি শেয়ার দেন। এরপর কামরান তাকে ফোন করে নিউজটি ডিলিট করার জন্যে বলেন। নিউজ ডিলিট না করলে দেখে নেয়ার হুমকি দেয়া হয়।

এব্যাপারে সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, তাহমিনা পারভীন নামে এক মহিলা তার স্বামীর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালানোর জন্যে অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি আমলে নিয়ে ২জনকে জিজ্ঞাসাবাদের জন্যে থানায় ডাকা হয়েছিল। অধিকতর তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। কাউসার সহ পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ দায়েরের ব্যাপারে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ইমাম হাসান জানান হঠাৎ করে ফেসবুকে অভিযুক্ত কামরানের সাথে যে নারীর ছবি দেখা যায় তার সাথে ফটোশপ করে একইভাবে ছবি ফেসবুকে দেয়া হয়েছে এতে তার সামাজিকভাবে সম্মান ক্ষুন্ন হয়েছ। আমি এখন ঢাকায় অবস্থান করছি তাই আমার স্ত্রী তাহমিনা পারভীন সংক্ষুব্ধ হয়ে থানায় কাউসার সহ ৫ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

অভিযোগের ব্যাপারে অভিযুক্ত কামরুল হাসান কামরান জানান, তিনি উপজেলা চেয়ারম্যান শফিকের সমর্থক হওয়ায় প্রতিমন্ত্রী পলকের লোকজন তাকে ষড়যন্ত্রমূলকভাবে ফাঁসিয়েছে। তিনি আরো জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের স্ত্রী আরিফা জেসমিন কনিকা ফেসবুক আইডি থেকে এই ছবিগুলো ভাইরাল করা হয়। তিনি জানান, তার মত একজন জাতীয় নেতার স্ত্রী হয়ে এমন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন, যা বিশ্বাস করা কঠিন। তবে ওই নারীর সঙ্গে ছবি সত্য কিনা এমন প্রশ্ন করা হলে, তিনি বিষয়টি এড়িয়ে যান। তিনি জানান, ঘটনা যাই হোক কিন্তু তাকে হেনস্থা করার জন্য এটি করা হয়েছে। তার বিরুদ্ধে প্রচারিত সংবাদ ফেসবুকে শেয়ার করায় ইমাম হাসান কে হুমকি দেয়ার ব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, ঘটনাটি অসত্য তাকে কোন প্রকার হুমকি-ধামকি দেয়া হয়নি।

কামরানের এমন অভিযোগের সূত্র ধরে আরিফা জেসমিন কনিকাকে এব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, আমি গতকাল এ ব্যাপারে আমার ফেসবুক টাইমলাইনে লিখে দিয়েছি। আমার আইডি কে বা কারা হ্যাক করে নানা রকম অপপ্রচার চালাচ্ছে।  বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবহিত করা হয়েছে। অভিজ্ঞ তথ্যপ্রযুক্তিবিদকে দিয়েও তার আইডির পুনরায় ফেরত পাবার কিছুক্ষণের মধ্যেই আবারও হ্যাক হয়ে যায়। বিষয়টিতে তিনিও বিব্রত।

আরিফা জেসমিন কনিকা আরো জানান,তবে তার এই অভিযোগ ভিত্তিহীন। এমন নোংরা রাজনীতি আমি বিশ্বাস করিনা।

আরও দেখুন

বাগাতিপাড়ায় রাতের আঁধারে বাড়িতে ঢুকে গৃহকর্তাকে জখম করলো দূর্বৃত্তরা

নিজস্ব প্রতিবেদক:নাটোরের বাগাতিপাড়ায় রাতের আঁধারে বাড়িতে ঢুকে গৃহকর্তাকে জখম করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার দিনগত রাতে  উপজেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *