নীড় পাতা / অর্থনীতি / পেঁয়াজ আমদানির জন্য শুক্রবারও হিলি স্থলবন্দর ছিল খোলা

পেঁয়াজ আমদানির জন্য শুক্রবারও হিলি স্থলবন্দর ছিল খোলা

নিজস্ব প্রতিবেদক, হিলি
শাবারদীয় দুর্গোৎসবে ১০ দিন হিলি স্থলবন্দর বন্ধ থাকবে একারণে আজ শুক্রবার ছুটির দিনেও হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পন্য আমদানি স্বাভাবিক রয়েছে। আর আমদানি অব্যহত রয়েছে ভারতীয় পেঁয়াজের। এদিকে ১ দিনের ব্যবধানে বন্দরের পাইকারি বাজারে প্রকার ভেদে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ৪ থেকে ৮ টাকা।

বুধবার যে পেঁয়াজ বিক্রি হয়েছে ৫২ থেকে ৫৮ কেজি দরে, ওই পেয়াজই গত কাল বৃহস্পতিবার থেকে প্রকার ভেদে বিক্রি হচ্ছে ৪৮ থেকে ৫০ টাকা কেজি দরে।

এদিকে বাংলাহিলি কাষ্টমস সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সাধারন সম্পাদক আব্ধুর রহমান লিটন জানান, আগমী ২ অক্টোবর থেকে ১১ অক্টোবর ১০ দিন স্বারদীয় দুর্গোৎসবের কারনে বন্দর দিয়ে আমদারি রফতানি বন্ধ থাকবে। দেশের পেঁয়াজের চাহিদা ও বাজার মুল্য সহনিয় পর্যাযে রাখতে হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ সহ অন্যন্য পন্য আমদানি স্বাভাবিক রাখা হয়েছে।

এদিকে হিলি স্থলবন্দর সুত্রে জানা গেছে এখন প্রতিদিন গড়ে ২০ থেকে ২২ ট্রাক পেঁয়াজ আমদানি হচ্ছে। গত ৬ কর্ম দিবসে হিলি স্থলবন্দর দিয়ে ১৩২ ট্রাকে ২ হাজার ৮০৮ টন ভারতীয় পেঁয়াজ আমদানি হয়েছে।

আরও দেখুন

গুরুদাসপুরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর: যথাযোগ্য মর্যাদায় এবং ভাবগম্ভীর পরিবেশে নাটোরের গুরুদাসপুরে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ …

Leave a Reply

Your email address will not be published.