নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরের সিংড়ায় অগ্নিকাণ্ডে পাঁচটি দোকানের ১৫ লক্ষ টাকার ক্ষতি

নাটোরের সিংড়ায় অগ্নিকাণ্ডে পাঁচটি দোকানের ১৫ লক্ষ টাকার ক্ষতি

নিজস্ব প্রতিবেদক, সিংড়া
নাটোরের সিংড়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকান্ডে ৫ টি দোকান পুড়ে ভূস্মিভুত হয়েছে।এতে প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা হলেন, ফারুক হোসেন, সেন্টু আলী, মফিজ উদ্দিন, বাবলু প্রাং, মোহাম্মদ আলী।

সোমবার দিবাগত রাত ১০ টার দিকে ০৮ নং শেরকোল ইউনিয়নের শিববাড়ি বাজারে এ ঘটনা ঘটে। মঙ্গলবার সরেজমিনে পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো ও ০৮ নং শেরকোল ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ লুৎফুল হাবিব রুবেল।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, সোমবার রাতে দোকান বন্ধ করে সবাই বাড়িতে চলে যায়, রাত ১০ টার দিকে খবর পেয়ে স্থানীয় জনগনসহ আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করে পরে খবর পেয়ে সিংড়া উপজেলার চৌগ্রাম ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রনে আনে। কিন্তু তার আগেই ৫ টি দোকান পুরে ভস্মিভূত হয়।

শিববাড়ি বাজার কমিটির সভাপতি, আব্দুল জলিল সরদার জানান, আগুিকান্ডে ৫ টি দোকান পুড়ে গেছে, এখন ঐ ৫জন জন ব্যবসায়ী নি:স্ব হয়ে পড়েছে। এখন যদি তারা সরকারী ভাবে সহযোগিতা না পায় তবে তারা পথে বসবে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী মোঃ ফারুক হোসেন জানান, আমার দোকান সম্পূর্ণ পুড়ে গেছে, এতে আমার প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। আমি নি:স্ব হয়ে পড়েছি। এ বিষয়ে স্হানীয় সাবেক মেম্বার রনজু আলী জানান, এই অগ্নিকান্ডে বাজারের ৫টি দোকান পুড়ে প্রায় পনেরো লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

এমতাঅবস্হায় দোকান ব্যবসায়ীদের আর্থিক অবস্হা খুবই দুঃখজনক, এরা যদি সরকারীভাবে কোন সহায়তা না পায় তবে তাদের পথে বসা ছাড়া কোন উপায় থাকবে না। স্হানীয় ইউপি চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসকে সংবাদ দেয়া হয়। এই অগ্নিকান্ডে ৫ টি দোকান পুড়ে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো জানান, ক্ষতিগ্রস্হ দোকান সরেজমিনে পরিদর্শন করা হয়েছে, সরকারী ভাবে তাদের সহায়তা করা হবে।

আরও দেখুন

নাটোরের নর্থ বেঙ্গল সুগার মিলে উৎপাদনের লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক: শিল্প মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশের সরকারি চিনিকল গুলোর মধ্যে সর্বোচ্চ আখ উৎপাদন, সরবরাহ এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *