শুক্রবার , এপ্রিল ২৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরের অবিসংবাদিত প্রয়াত আওয়ামীলীগ নেতা শংকর গোবিন্দ চৌধুরীর ২৪ তম মৃত্যুবার্ষিকী পালিত

নাটোরের অবিসংবাদিত প্রয়াত আওয়ামীলীগ নেতা শংকর গোবিন্দ চৌধুরীর ২৪ তম মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক
আজ নাটোরের অবিসংবাদিত প্রয়াত আওয়ামীলীগ নেতা ও সাবেক এম পি শংকর গোবিন্দ চৌধুরীর ২৪ তম মৃত্যু বার্ষিকী নানা কর্মসূচীর মধ্যে দিয়ে পালিত হচ্ছে। শুক্রবার নাটোর সদর উপজেলার ছাতনী শ্মশানবেদিতে পুষ্পার্ঘ্য অপর্ণ ও শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রয়াত আওয়ামীলীগ নেতা শংকর গোবিন্দ চৌধুরীর মেয়ে পৌর মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু, সাংগঠনিক সম্পাদক এডঃ মালেক শেখ, দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস, পৌর আওয়ামী লীগের সভাপতি অপুর্ব চক্রবর্তী সহ জেলা আওয়ামী লীগ, প্রেসক্লাবের সভাপতি জালাল উদ্দিন, পূজা উদযাপন পরিষদ, সাকাম সাংস্কৃতিক প্রতিষ্ঠানের কর্মী ও নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠণের নেতৃবৃন্দ। তাঁর আত্মার শান্তি কামনায় সারাদিন ব্যাপী নাটোরের সকল মন্দিরে প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হচ্ছে।

শংকর গোবিন্দ চৌধুরী ১৯২৬ সালের ৪ মার্চ নাটোর সদর উপজেলার ছাতনী ইউনিয়নের ভাবনী গ্রামে এক সম্ভ্রান্ত জমিদার পরিবারে জন্ম গ্রহণ করেন। তার বাবা ছিলেন ছাতনীর জমিদার জ্ঞানদা গোবিন্দ চৌধুরী। তিনি (শংকর গোবিন্দ চৌধুরী) ১৯৫৪ সালে রাজনীতিতে যোগদান করেন। ৬৬’র ছয় দফা আন্দোলনের সময় তিনি এক বছর কারাভোগ করেন। এরপর নাটোর পৌর সভার কমিশনার ও পরে চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৭০ এর নির্বাচনে এমসিএ নির্বাচিত সহ ৭ তম জাতীয় সংসদ সদস্য ছিলেন। তিনি বঙ্গবন্ধু সরকারের সময় নাটোরের গর্ভনর নিযুক্ত হন। ১৯৯৫ সালের এই দিনে তিনি পরলোকগমন করেন। তিনি মৃত্যুর পুর্ব পর্যন্ত জেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন। মুক্তিযুদ্ধের সংগঠক ও আওয়ামীলীগ নেতা শংকর গোবিন্দ চৌধুরী ছিলেন নাটোরের সব ধর্মের মানুষের প্রিয়জন। তার মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনে এনে দেয় শুন্যতা । তাই বছর ঘুরে দিনটি ফিরে এলে নানা আয়োজনের মাধ্যমে প্রিয় এই মানুষটিকে শ্রদ্ধাভরে স্মরণ করেন নাটোরবাসী।

আরও দেখুন

নাটোরে শিশুদের নিয়ে সাংবাদিকতা পেশা সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: নাটোরে শিশুদের নিয়ে সাংবাদিকতা পেশা সম্পর্কিত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে সদরের মাঝদিঘা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *