বৃহস্পতিবার , জুলাই ৭ ২০২২
নীড় পাতা / আইন-আদালত / চাঁপাইনবাবগঞ্জে দুদকের মামলায় সাব রেজিস্ট্রারসহ দুইজন জেল হাজতে

চাঁপাইনবাবগঞ্জে দুদকের মামলায় সাব রেজিস্ট্রারসহ দুইজন জেল হাজতে

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জালিয়াতির মাধ্যমে একটি দেবোত্তর সম্পত্তি ব্যক্তি মালিকানায় হস্তান্তর করে আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর দায়ের করা মামলায় সংশ্লিষ্ট সাব রেজিষ্ট্রার বসু প্রদীপ কুমার ও মহন্ত এস্টেটের সেবায়েত ক্ষিতিশ চন্দ্র আচারিকে জেলহাজতে পাঠিয়েছে আদালত।
উচ্চ আদালতের দেওয়া চার সপ্তাহের অন্তবর্তীকালীন জামিনের মেয়াদ শেষে আজ বৃহস্পতিবার তারা চাঁপাইনবাবগঞ্জের সেশন জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে চাঁপাইনবাবগঞ্জের জেলা ও দায়রা জজ লিয়াকত আলী মোল্লা জামিন আবেদন নামঞ্জুর করেন তাদের জেলা কারাগারে পাঠানো নির্দেশ দেন।
আদালত সূত্রে জানা গেছে, সরকারের অনুমতি ছাড়ায় গোমস্তাপুরের মোহন্ত এস্টেটের প্রায় ৪৪ একর দেবোত্তর সম্পত্তি চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাসসহ আটজনের নামে দলিলের মাধ্যমে হস্তান্তর করেন ওই এস্টেটের সেবাইত ক্ষিতিশ চন্দ্র আচারি। আর নিয়মভঙ্গ করে ওই জমি রেজিষ্ট্রি করেন গোমস্তাপুরের তৎকালীন সাব-রেজিস্টার বসু প্রদীপ কুমার (বর্তমানে নওগাঁর পতœীতলায় কর্মরত)। রাষ্ট্রীয় অধিগ্রহন ও প্রজাস্বত্ব আইন-১৯৫০ অনুযায়ী সরকারের অনুমতি ছাড়ায় দেবোত্তর সম্পত্তি ব্যক্তি মালিকানায় হস্তান্তর করার অভিযোগে গত ১৮ জুন দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আল-আমিন বাদী হয়ে গোমস্তাপুর থানায় একটি মামলা দায়ের করেন।
মহন্ত এস্টেটের সেবাইত ক্ষিতিশ চন্দ্র আচারি, সাবেক সাংসদ গোলাম মোস্তফা বিশ্বাস, সাব রেজিস্টার বসু প্রদীপ কুমারসহ ১০ জনকে ওই মামলায় আসামী করা হয়।
এই মামলায় উচ্চ আদালত থেকে চার সপ্তাহের অন্তবর্তীকালীন জামিনে ছিলেন মহন্ত এস্টেটের সেবাইত ক্ষিতিশ চন্দ্র আচারি ও সাব রেজিস্টার বসু প্রদীপ কুমার। জামিনের মেয়াদ শেষে উচ্চ আদালতের নির্দেশে বৃহস্পতিবার তারা চাঁপাইনবাবগঞ্জের সেশন জজ আদালতে জামিন আবেদন করেন। আদালতের বিচারক জেলা ও দায়রা জজ রিয়াকত আলী মোল্লা জামিন আবেদন নামঞ্জুর করে তাদের জেলা হাজতে পাঠানোর নির্দেশ দেন।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জে গুড়া মসলায় নিষিদ্ধ রং ও চাউলের গুড়া মিশিয়ে বিক্রির দায়ে তরিকুল ইসলামকে ৩০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে গুড়া মসলায় নিষিদ্ধ দ্রব্য, রং এবং চাউলের গুড়া মিশিয়ে বিক্রির দায়ে …

Leave a Reply

Your email address will not be published.