নীড় পাতা / আইন-আদালত / চাঁ:নবাবগঞ্জে মন্দির দখলের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

চাঁ:নবাবগঞ্জে মন্দির দখলের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জে সার্বজনীন দূর্গাপূজা কমিটির নেতৃবৃন্দের উপর হামলা ও জাল দলিলের মাধ্যমে মন্দির দখলের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
আজ রোববার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্ত¡রে এই মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখা।
ঘন্টাব্যাপী চলা এ মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার সহ-সভাপতি দিপক সাহা, সাধারণ সম্পাদক স্বপন কুমার ঘোষ, জেলা সার্বজনীন দূর্গাপূজা কমিটির সভাপতি ডাবলু কুমার ঘোষ প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, ‘আগামী ৪৮ ঘন্টার মধ্যে আসামীদের গ্রেফতার করা না হলে এবং উদ্ভুত এ ঘটনার সুষ্ঠ সমাধান না হলে, এ বছর শারদীয় দূর্গোৎসব উদযাপিত হবে কিনা এ বিষয়ে পরবর্তীতে চূড়ান্ত সিধান্ত নেয়া হবে বলে জানানো হয়। মানববন্ধনে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারাও একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন।
এদিকে, উদ্ভুত পরিস্থিতিতে হিন্দু সমাজকে আশ্বস্ত করে মানবন্ধনে বক্তব্য রাখেন সদর মডেল থানার অফিসার ইনচার্জ জিয়াউর রহমান। তিনি বলেন দ্রæতই আসামীরা গ্রেফতার হবে এবং প্রতিবছরের ন্যায় এবারো শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপিত হবে।
মানবন্ধন শেষে সনাতন হিন্দু সমাজের নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। এর আগে বেলা ১১ টায় পৌরপার্কে হিন্দু সমাজের নেতৃবৃন্দ ও কয়েকশো নারী-পুরুষ জমায়েত শেষে বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসকের কার্যালয় চত্ত¡রে মানবন্ধনে অংশ নেয়।
এদিকে, গত ৫ সেপ্টেম্বর ২০১৯ তারিখে পৌর এলাকার সুরেন্দ্র নাথ সিংহের ছোটঠাকুর বাড়ির মন্দিরে প্রতি বছরের ন্যায় আসন্ন জেলা সার্বজনীন দূর্গাপূজার প্রতিমা তৈরি করতে গেলে ভরত, অনিল, সুনীল, বিপ্লব নরসুন্দর ও সমর সাহা বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ধনঞ্জয় চট্রোপাধ্যায় ও সুকুমার প্রামাণিকসহ আরো কয়েকজনকে পিটিয়ে আহত করে। পরের দিন তাদের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মামলা করেন। এঘটনায় একজন গ্রেফতার করে পুলিশ।

আরও দেখুন

পুঠিয়ায় ঐতিহাসিক বড় শিব মন্দিরে মহাপূণ্য নগ্ন পদযাত্রা অনুষ্ঠিত হতে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক:কোভিড-১৯ এর কারনে গত দুই বছর সীমিত ভাবে পালন এর পর এবার রাজশাহীর পুঠিয়ায় …

Leave a Reply

Your email address will not be published.