শুক্রবার , এপ্রিল ২৬ ২০২৪
নীড় পাতা / অর্থনীতি / গুরুদাসপুরে সহোদর দুই দাদন ব্যবসায়ীর খপ্পর থেকে মুক্তি চান ভুক্তভোগীরা

গুরুদাসপুরে সহোদর দুই দাদন ব্যবসায়ীর খপ্পর থেকে মুক্তি চান ভুক্তভোগীরা

গুরুদাসপুর থেকে মো. আখলাকুজ্জামান .
নাটোরের গুরুদাসপুরে দুই সহোদরের খপ্পরে পড়ে সর্বস্বান্ত হওয়ার অভিযোগ করেছেন এলাকার দরিদ্র অসহায় মানুষরা। গুরুদাসপুর পৌরসদরের চাঁচকৈড় গাড়িষাপাড়া মহল্লার ফজের মন্ডলের দুই ছেলে হাফিজুল ইসলাম ভিখারী (৪০) ও হাসেম আলী (৩৭) এলাকার দরিদ্র মানুষের অসহায়ত্বের সুযোগে চড়া সুদে টাকা খাটান দাদন হিসাবে। সুদে-আসলে টাকা শোধ করার পরও ভুক্তভোগীদের ঋণ শোধ হয় না বলে অভিযোগ করেন তারা।
উপজেলার সাহাপুর গ্রামের দিনমজুর আহমেদ আলীর ছেলে রতন দুই বছর আগে হাসেম আলীর কাছ থেকে মাত্র ২ হাজার টাকা ঋণ নেন। পরবর্তীতে তাকে ৬ হাজার টাকা দিতে হয় ঋণ শোধ করতে। তারপরও নাকি রতনের ঋণশোধ হয়নি। সুদে-আসলে ৪০ হাজার টাকার দাবি দাদন ব্যবসায়ী হাসেম আলীর। ওই টাকার জন্য হুমকি ধামকি দেয়ার অভিযোগে গুরুদাসপুরের ইউএনও বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন রতন আলীসহ অন্যান্য ভুক্তভোগীরা। তারা সুদখোর দুই ভাইয়ের খপ্পর থেকে মুক্তি পেতে চান।
আরেক ভুক্তভোগী বুদ্দু সরদার অভিযোগ করেন, টাকার বদলে তারা কয়েকজনের জমিও দখল করেছেন। এসময় উপস্থিত গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। এদিকে হাফিজুল ইসলাম ভিখারী ও তার ভাইয়ের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও ফোন না ধরায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
এ ব্যাপারে ইউএনও তমাল হোসেন বলেন, দুই ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করে প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে।

আরও দেখুন

বাগাতিপাড়ায় বৃষ্টির জন্য নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক:নাটোরের বাগাতিপাড়ায় তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষা পেতে বৃষ্টির প্রার্থনায় দুটি স্থানে নামাজ আদায় করেছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *