নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / গুরুদাসপুরে বসতবাড়ি ও দোকানপাটে অগ্নিকান্ডে

গুরুদাসপুরে বসতবাড়ি ও দোকানপাটে অগ্নিকান্ডে

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর
নাটোরের গুরুদাসপুরে বসতবাড়ি, সার ও মুদি দোকানে অগ্নিকান্ডে প্রায় দশ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। উপজেলার ধারাবারিষা ইউনিয়নের দক্ষিণ নাড়িবাড়ী গ্রামের আলেক মোল্লার দোকানপাট ও বসতবাড়ীতে ওই অগ্নিকান্ড ঘটে।
রবিবার সকালে সরেজমিনে গিয়ে জানা যায়, শনিবার রাত সাড়ে ৯টার দিকে আলেক মোল্লার মুদি দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। অগ্নিকান্ডে আলেক মোল্লার দোকানের নগদ ২৫ হাজার টাকাসহ টিভি, ফ্রিজ, দুই বস্তা চিনি, পাঁচ বস্তা চাল, দুই ব্যারেল কেরোসিন, নারকেল ও ডিজেল তেলসহ মুদি দোকানে রক্ষিত প্রায় ৭ লাখ টাকা মূল্যের যাবতীয় পণ্যসামগ্রী পড়ে ছাই হয়ে গেছে।
এদিকে ওই অগ্নিকান্ডে মুদি দোকান সংলগ্ন ২৮ হাত লম্বা বসতবাড়ী ও পাশর্^বর্তী গুদামে আগুন ছড়িয়ে পড়ে। এসময় বসতবাড়ির খাট, লেপ-তোষোক, জামাকাপড়, আসবাবপত্রসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র পুড়ে ছাই হয়েছে। অগ্নিকান্ডে পাশর্^বর্তী গুদামে রক্ষিত সার কীটনাশকও পুড়ে লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
ভূষ্মিভুত বসতবাড়ির গৃহবধূ আলেয়া বেগম জানান, তিনমাস পূর্বে তার একমাত্র শিশু সন্তানের মৃত্যু হয়। তার মৃত্যুর শোক না যেতেই বসতবাড়িতে অগ্নিকান্ডে কানের দুল, গলার মালা, হাতের রুলিবালা, পায়ের তোড়াসহ কমপক্ষে ২ লাখ টাকার স্বর্ণালঙ্কার পুড়ে যাওয়ায় সে সর্বশান্ত হয়ে পড়েছে। বাড়ির সদস্যদের একমাত্র পড়নের কাপড় ছাড়া আর কিছুই নেই।
উপজেলা ফায়ার ব্রিগেড কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে রাত সাড়ে ১০টার দিকে ঘটনাস্থলে যাই এবং আগুন নিভাতে সক্ষম হলেও তার আগেই সবকিছু পুড়ে ভূষ্মিভুত হয়ে যায়। এ ঘটনায় অসহায় পরিবারের মাঝে এখন শোকের মাতম চলছে।

আরও দেখুন

বড়াইগ্রামে সাংবাদিকদের নিয়ে এমপি’র আপত্তিকর বক্তব্য, সর্বত্র ক্ষোভ  

নিজস্ব প্রতিবেদক: নাটোরের বড়াইগ্রাম উপজেলার কর্তব্যরত সাংবাদিকদের নিয়ে নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য ডা. সিদ্দিকুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *