বৃহস্পতিবার , জুলাই ৭ ২০২২
নীড় পাতা / উত্তরবঙ্গ / ঈশ্বরদীতে ফুটপাত পানির নিচে

ঈশ্বরদীতে ফুটপাত পানির নিচে

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী (পাবনা)
দেখতে পুকুর বা খাল মনে হলেও ছবিগুলো ঈশ্বরদীর দাশুড়িয়া মহাসড়কের পাশের দৃশ্য। পানি নিষ্কাশনের ড্রেন না থাকায় এবং অবৈধ উচ্ছেদে অপরিকল্পিত গর্ত করায় পানির নিচে তলিয়ে গেছে ফুটপাত। ফলে ভোগান্তিতে দোকানদার ও ক্রেতাসাধারণরা। দাশুড়িয়া বাজারের হলুদ হাট থেকে ট্রাফিকমোড় পর্যন্ত রাস্তায় এই অবস্থা। এছাড়াও বাজারের বিভিন্ন জায়গায় সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। পানির নিচে দীর্ঘ গর্ত থাকায় প্রায়ই দুর্ঘটনার মুখে পতিত হচ্ছে পথযাত্রী ও ক্রেতাসাধারণ। ড্রেন না করে ঈদের আগে এমন গর্ত করায় অসন্তোষ প্রকাশ করছে দোকানীরা। তারা বলেন, বাজারের পানি নিষ্কাষণের জন্য নির্দিষ্ট ড্রেন প্রয়োজন। অথচ সড়ক ও জনপদ অধিদপ্তর অপরিকল্পিতভাবে বাজারের বিভিন্ন জায়গাতে গর্ত করে দিয়েছে। ফলে দোকানগুলোতে যেতে ও রাস্তায় হাটতে পথচারীদের কষ্ট হচ্ছে।
এছাড়াও বদ্ধ পানিতে ময়লা আবর্জনা থাকায় ডেঙ্গু মশার জন্মসহ বিভিন্ন রোগ হতে পারে বলে আশংকা প্রকাশ করেন স্থানীয়রা। দ্রুত ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজর দেওয়া প্রয়োজন বলে মনে করছে তারা।
রাস্তায় গর্ত খোড়ার কারণ ও পরবর্তী করণীয় জানতে পাবনা জেলা সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সমিরণ রায়কে শুক্রবার দুপুর ১:৪৮ মিনিটে কলা করলে কল রিসিভ হয়নি।

আরও দেখুন

নন্দীগ্রামে জমে উঠেছে পশুর হাট

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম:আগামী ১০ জুলাই কোরবানির ঈদ। এ ঈদকে সামনে রেখে বগুড়ার নন্দীগ্রামের রণবাঘা হাটে …

Leave a Reply

Your email address will not be published.