শুক্রবার , সেপ্টেম্বর ২০ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / ঠাকুরগাঁওয়ের শ্রীশ্রী রাধাগোবিন্দ মন্দিরে জগন্নাথদেব রথযাত্রা মহোৎসব ও আলোচনা সভা

ঠাকুরগাঁওয়ের শ্রীশ্রী রাধাগোবিন্দ মন্দিরে জগন্নাথদেব রথযাত্রা মহোৎসব ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলার প্রায়াগপুর গ্রামের শ্রীশ্রী রাধাগোবিন্দ মন্দিরে গত বৃহস্পতিবার সকাল হতেই হিন্দু ধর্মের জগন্নাথদেব, বলদেব, শুভদ্রাদেবীর রথযাত্রা উপলক্ষে আলোচনাসভা ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান ও রথযাত্রা মহোৎসব অনুষ্ঠিত হয়।

রাতোর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শরৎচন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি রানীশংকৈল উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও জজ কোর্টের এ্যাডভোকেট অতুল প্রসাদ রায়, পীরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুকুমার রায়। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডাঃ কমলাকান্ত প্রসাদ দাস, সাবেক চেয়ারম্যান অমল চন্দ্র রায়, রাধাগোবিন্দ মন্দিরের বিশেষ আলোচক তপেশ্বর দাস প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে সনাতন ধর্মের জগন্নাথদেবের রথযাত্রা উপলক্ষে বিশেষ আলোচনা শেষে রথের যাত্রা শুরু হয় এবং রথ টানার জন্য হাজার হাজার ভক্তবৃন্দ উপস্থিত হয়ে রথপূজা ও রথ টেনে ঘরে ফিরেন।

আরও দেখুন

প্রভাবশালীরা সরকারী হাটের জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ, হাট বসছে মহাসড়কের দুই পার্শ্বে, যেকোন মুহুর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা

নিজস্ব প্রতিবেদক: দিনাজপুরের হিলি হাকিমপুরে সাদুড়িয়া বাজারে সরকারি হাটের জায়গা দখল করে অবৈধ ভাবে পাকা …