নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে মুক্তিযোদ্ধা হত্যা দিবস পালিত

নাটোরে মুক্তিযোদ্ধা হত্যা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:

নাটোরে মুক্তিযোদ্ধা হত্যা দিবস পালিত হয়েছে। এই উপলক্ষ্যে আজ ৭ নভেম্বর মঙ্গলবার সকাল দশটার দিকে কান্দিভিটাস্থ জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন, শহিদ মুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন এবং আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌর মেয়র উমা চৌধুরী জলি, যোগ্য সাধারন সম্পাদক এডভোকেট মালেক শেখ পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মোস্তাক আলি বকুল জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা বিউটি বেগম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন বিপ্লব প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, স্বৈরশাসক জিয়াউর রহমান ৭ নভেম্বরের হত্যাযজ্ঞের ওপর ভর করে নিজের ক্ষমতা পাকাপোক্ত করে। সৈনিকদের ব্যবহার করে, মুক্তিযোদ্ধা অফিসার ও তাদের পরিবারের সদস্যদের রক্তের ওপর দিয়ে, বাংলাদেশকে পাকিস্তানিকরণের ভিত্তি রচনা করে । একইসঙ্গে এই রাতের দুর্বত্তায়নের সঙ্গে জড়িতদের পদায়ন করে বিভিন্ন স্থানে। এমনকি মুক্তিযুদ্ধের বীর সেনানীদের নিষ্ঠুরভাবে যারা হত্যা করেছে, তাদের বিচারের প্রক্রিয়া রুদ্ধ করে দেয়। বক্তারা আরো বলেন,এজন্য এই দিনটিকে রাজনৈতিক রং দিয়ে ‘জাতীয় সংহতি ও বিপ্লব দিবস’ হিসেবে ঘোষণা করা হয় জিয়ার নির্দেশে।

পরবর্তীতে বিএনপি-জামায়াত জোট নিয়মিত এই দিনটিকে উদযাপন করে আসছে। অথচ, এটি বাঙালি জাতির ইতিহাসের একটি কলঙ্কময় দিন। শোকের দিন এটি, কান্নার দিন।

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …