বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়ায় ঘরছাড়া বিএনপির নেতা-কর্মীরা, মাঠ দখলে আওয়ামী লীগের

বাগাতিপাড়ায় ঘরছাড়া বিএনপির নেতা-কর্মীরা, মাঠ দখলে আওয়ামী লীগের

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:

নাটোরের বাগাতিপাড়ায় বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে পুলিশের করা মামলায় গ্রেপ্তার এড়াতে শত শত নেতা-কর্মী বাড়ি ছেড়ে আত্মগোপনে রয়েছেন। নেতা-কর্মীরা তাঁদের ব্যবহৃত মোবাইল নাম্বারো পরিবর্তন সহ বন্ধ রেখেছেন। অপরদিকে আওয়ামী লীগের নেতা-কর্মীরা প্রতিদিনই দলীয় কর্মসূচির অংশ হিসেবে সমাবেশ ও মহড়া দিচ্ছেন।

উপজেলা বিএনপি সূত্রে জানা যায়, গত রোববার উপজেলা বিএনপির আহ্বায়ক মোশাররফ হোসেন, সদস্যসচিব হাফিজুর রহমানসহ ১০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৩০-৩৫ জনের নামে নাশকতার মামলা করেছে পুলিশ। এরপর থেকে এখন পর্যন্ত পুলিশ উপজেলা বিএনপির বিভিন্ন পর্যায়ের প্রায় সাতজন নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে। এ ছাড়া প্রতিনিয়ত নেতা-কর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি করছে পুলিশ। তাই গ্রেপ্তারের আতঙ্কে ৪ হাজারের অধিক নেতা-কর্মী বাড়ি ছেড়ে বিভিন্ন স্থানে পালিয়ে রয়েছেন।

বিএনপির সাধারণ কর্মীদের দাবি, বাগাতিপাড়ায় বিএনপির কোনো ধরনের হরতাল বা অবরোধের পক্ষে মিছিল পর্যন্ত হয়নি। কোনো ধরনের পিকেটিং বা ভাঙচুরের ঘটনাও ঘটেনি। বরং সরকারি দল লাঠি নিয়ে মিছিল করছে। বিভিন্ন স্থানে অবস্থান করে উসকানিমূলক বক্তব্য দিচ্ছে। পুলিশ তাদের কিছুই বলছে না। পুলিশের এমন পক্ষপাতমূলক আচরণের তীব্র নিন্দাও জানান তাঁরা। বাগাতিপাড়া সদর ইউনিয়নের ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আমিরুল বলেন, ‘পুলিশ বিএনপির কর্মীদের গ্রেপ্তার করছে। তাই কয়েক দিন ধরে কোনো অন্যায় না করেও শুধু বিএনপির রাজনীতি করি বলে আসামির মতো পালিয়ে বেড়াচ্ছি।

’উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক আবু রায়হানের মোবাইল ফোনে কল দেওয়া হলে তাঁর স্ত্রী রিসিভ করেন। তাঁর স্ত্রী বলেন, ‘ফোন বাড়িতে রেখে কয়েক দিন ধরে তিনি বাড়িতে নেই। কোথায় আছে আমি জানি না।’যুবদলের আরেকজন যুগ্ম-আহ্বায়ক মোশাররফ হোসেন বলেন, ‘পুলিশের করা মিথ্যা ও গায়েবি মামলায় বিএনপির সাধারণ কর্মীদের পর্যন্ত বাড়িতে থাকা হারাম হয়ে গেছে। পুলিশ প্রতিদিন নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি ও গ্রেপ্তার করছে।

এই গ্রেপ্তার এড়াতে উপজেলার ৪ হাজারের বেশি নেতা-কর্মী বাড়ি ছেড়ে বিভিন্ন স্থানে পালিয়ে রয়েছেন।’ তবে সদস্যসচিব হাফিজুর রহমানের একান্ত সহযোগী জামনগর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ বলেন, ‘হাফিজুর রহমান বাড়িতে থেকে অনেক দূরে রয়েছেন। তাঁর মোবাইল বন্ধ রাখা হয়েছে। প্রয়োজনে তাঁর সঙ্গে অনলাইনে যোগাযোগ হচ্ছে।’ বাগাতিপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আযম খান বলেন, ‘নাশকতার উদ্দেশ্যে বিএনপির নেতা-কর্মীদের একটি স্থানে মিটিং করতে দেখা গেছে। সেখানে নাশকতার সরঞ্জামও পাওয়া গেছে। কিছু সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই মামলা হয়েছে।’

আরও দেখুন

সিংড়ায় ডিগ্রী ছাড়াই ডাক্তার পরিচয়ে চিকিৎসা দেওয়ায় ১ লক্ষ টাকা জরিমানা

 নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ায় এমবিবিএস ডিগ্রী ছাড়াই ডাক্তার পরিচয়ে চিকিৎসা দেওয়ায় এক ব্যক্তিকে ১ লক্ষ …