বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / নন্দীগ্রামে কৃষি প্রণোদনার সার ও বীজ পাইয়ে দেয়ার নামে অর্থ আদায়ের অভিযোগ 

নন্দীগ্রামে কৃষি প্রণোদনার সার ও বীজ পাইয়ে দেয়ার নামে অর্থ আদায়ের অভিযোগ 

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম (বগুড়া):

বগুড়ার নন্দীগ্রামে কৃষি প্রণোদনার সার ও বীজ পাইয়ে দেয়ার নামে অর্থ আদায়ের অভিযোগ উঠেছে নন্দীগ্রাম ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনের সাবেক সদস্য লিলি খাতুনের বিরুদ্ধে। রবিবার (২৯ অক্টোবর) সকালে উপজেলা নির্বাহী অফিসারের নিকট এ অভিযোগ করেন নন্দীগ্রাম ইউনিয়নের হাটুয়া গ্রামের শ্রী নিখিল চন্দ্র সূত্রধর।

অভিযোগে তিনি উল্লেখ করেন, নন্দীগ্রাম ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনের সাবেক সদস্য ডেরাহার গ্রামের হারেজ আলীর স্ত্রী লিলি খাতুন কৃষি প্রণোদনার সার ও বীজ পাইয়ে দেয়ার কথা বলে ১ হাজার টাকা করে মোট ১০ জনের নিকট থেকে ১০ হাজার টাকা নিয়েছে। এর আগেও সে ২০০ টাকা করে নিতো। আমরা টাকা তুলে আমাদের গ্রামের নিমাই চন্দ্রের মাধ্যমে লিলি খাতুনকে ১০ হাজার টাকা দিয়েছি। 

অভিযোগ বিষয়ে জানতে চাইলে নন্দীগ্রাম ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনের সাবেক সদস্য লিলি খাতুন বলেন, আমি ১ মাস হলো উপজেলা কৃষি অফিসেই যাইনি। আমি কারু কাছ থেকে টাকাও নেইনি। আমার বিরুদ্ধে মিথ্যা কথা বলা হচ্ছে। 

উপজেলা কৃষি কর্মকর্তা গাজীউল হক বলেন, সঠিক প্রক্রিয়ার মাধ্যমে কৃষকদের কৃষি প্রণোদনার সার ও বীজ দেওয়া হবে। কাউকে কোনো টাকা পয়সা দেওয়ার প্রয়োজন হবে না। 

উপজেলা নির্বাহী অফিসার হুমায়ুন কবির বলেন, নিখিল চন্দ্র সূত্রধর নামের একজন অভিযোগ করেছেন। তা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জে বিএনপির নেতা আশরাফুল হক নিজ দলের চাঁদাবাজির টাকা ফেরত দিলেন দুইটি পরিবারকে

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জের সুন্দরপুর এলাকায় ৫ তারিখের পর থেকে বেশ কয়েকটি অসহায় পরিবারের কাছ থেকে …