বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়ায় প্রতারনা করে হাতিয়ে নেওয়া টাকা ফেরতের দাবিতে মানববন্ধন

বাগাতিপাড়ায় প্রতারনা করে হাতিয়ে নেওয়া টাকা ফেরতের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক,বাগাতিপাড়া:

নাটোরের বাগাতিপাড়ায় এক দম্পতির বিরুদ্ধে প্রতারনা করে আড়াই লাখ টাকা হাতিয়ে নেওয়া টাকা ফেরতের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শনিবার বিকাল সোয়া ৫ টায় উপজেলার সোনাপুরের হিজলি পাবনাপাড়ায় তারা এই মানববন্ধন করে। মানববন্ধনে ভুক্তভোগীর ভাই ইমদাদুল হক, প্রতিবেশি সালেহা বেগম, আব্দুল মান্নান প্রমুখ বক্তব্য দেন। মানববন্ধনে বক্তারা বলেন, ওই গ্রামের আব্দুল আওয়ালের ছেলে ভুক্তভোগী ফিরোজ আলী দীর্ঘ ১৭ বছর ধরে চানাচুর ফ্যাক্টরিতে কাজ করে বাড়িতে টাকা জমিয়ে রেখেছিলেন।

প্রতিবেশি রিপন ও তার স্ত্রী হালিমা কোনভাবে ওই টাকার সন্ধান পেয়ে হাতিয়ে নিতে প্রতারনার ফাঁদ পাতেন। ওই টাকায় জিনের আসর থাকার কথা বলে তা শুদ্ধ করতে হবে বলে তার সহজ সরল ফিরোজকে তারা জানায়। জিন হাজির করে ওই টাকা শুদ্ধ করে দিবে বলে স্বামী-স্ত্রী জানায়। এরপর এক রাতে জিন হাজিরের নাটক সাজিয়ে তার ভাইকে সব টাকা তাদের হাতে তুলে দিতে বলেন। তাদের প্রতারনার ফাঁদে পড়ে তার ভাই বাক্স থেকে আড়াই লাখ টাকা বের করে রিপন-হালিমা দম্পতির হাতে তুলে দেন। জিন শুদ্ধ করে ফেরত দিলেই ওইসব টাকা ফিরোজকে ফেরত দেওয়া হবে বলেও জানানো হয়েছিল।

প্রায় এক বছর হলেও ওই টাকা তারা ফেরত দেননি। টাকা ফেরত না পেয়ে ফিরোজ এখন পাগল হয়ে ঘুরে বেড়াচ্ছে। টাকা উদ্ধারে গ্রামে শালিস বৈঠকও করা হয়েছিল। তাছাড়াও থানায়ও জানানো হয়েছিল। কিন্তু প্রতিকার পাননি। অবশেষে আদালতে মামলা করেছেন। এ ব্যাপারে গ্রাম্য শালিশে উপস্থিত স্থানীয় সাবেক ইউপি মেম্বর মুকাদ্দেস আলী জানান, প্রায় দুই মাস আগে এ বিষয় নিয়ে উন্মুক্ত শালিস বৈঠক করা হয়েছিল।

ওই শালিস বৈঠকে রিপন টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করেছিলেন এবং দুই লাখ টাকা ফেরতের জন্য একটা তারিখও নিয়েছিলেন। কিন্তু পরে আর টাকা ফেরত দেননি। এবিষয়ে অভিযুক্ত রিপন ও তার স্ত্রী হালিমার সাথে যোগাযোগ করে পাওয়া যায়নি। এ ব্যাপারে বাগাতিপাড়া মডেল থানার ওসি শফিউল আযম খাঁন বলেন, ভুক্তভোগীর পক্ষ থেকে বিষয়টি থানায় জানানো হয়েছিল, পরে তারা আদালতে একটি মামলা করেছেন।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জে বিএনপির নেতা আশরাফুল হক নিজ দলের চাঁদাবাজির টাকা ফেরত দিলেন দুইটি পরিবারকে

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জের সুন্দরপুর এলাকায় ৫ তারিখের পর থেকে বেশ কয়েকটি অসহায় পরিবারের কাছ থেকে …