শুক্রবার , সেপ্টেম্বর ২০ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / ‘স্মার্ট সিটিজেন ধর্মনিরপেক্ষ হবে, ধর্মহীন নয়’ -পলক

‘স্মার্ট সিটিজেন ধর্মনিরপেক্ষ হবে, ধর্মহীন নয়’ -পলক

নিজস্ব প্রতিবেদক,সিংড়া:
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, ‘বঙ্গবন্ধু চেয়েছিলেন ধর্মনিরপেক্ষ রাষ্ট্র গড়ে তুলে, বাংলাদেশের মাটিতে মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সকল ধর্ম, বর্ণ, গোষ্ঠীর মানুষকে সঙ্গে নিয়ে সোনার বাংলা গড়তে। কিন্তু ৭৫’র ১৫ই আগস্টের পর স্বৈরাচারী শাসকেরা বাংলাদেশের ২০ শতাংশ মানুষকে রাষ্ট্র থেকে বিচ্ছিন্ন করতে চেষ্টা করেছিলেন। পৃথিবীর অনেক দেশ এখন অসাম্প্রদায়িক প্রগতিশীল চেতনায় বিশ্বাসী হয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। ৭৫’র পর থেকে প্রায় দুইটি দশক আমাদেরকে ধর্মীয় উস্কানী দিয়ে, আমাদের মধ্যে বিভেদ সৃষ্টি করে আমাদের দেশকে অন্ধকারের দিকে ঠেলে দেওয়ার অপপ্রয়াস চালানো হয়েছে।

পলক এমপি আরো বলেন, বিগত ১৫ বছরে দেশ দ্রুততার সাথে এগিয়ে যাচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ধর্ম-বর্ণ, নারী-পুরুষ, শহর-গ্রাম নির্বিশেষে সকলের জন্য সমান অধিকার নিশ্চিত করেছেন এবং রাষ্ট্রের সেবা করার সুযোগ উন্মুক্ত করে দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ন্যায়ের শাসন প্রতিষ্ঠা করেছেন। আমরা চাই ২০৪১ সাল নাগাদ বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশে পরিণত করতে। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট সিটিজেন লাগবে, আর স্মার্ট সিটিজেন ধর্মনিরপেক্ষ হবে, ধর্মহীন নয়। বঙ্গবন্ধু যে অসা¤প্রদায়িক প্রগতিশীল ধর্মনিরপেক্ষ সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, তাঁর সেই অসমাপ্ত স্বপ্নকে আমরা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা গড়ে তোলার মধ্য দিয়ে প‚রণ করতে চাই’।

বুধবার দুপুরে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী-২০২৩ উপলক্ষ্যে বাংলাদেশ প‚জা উদযাপন পরিষদ, সিংড়া উপজেলা শাখার উদ্যোগে স্থানীয় হলরুমে আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পুজা উদযাপন কমিটির সভাপতি চাঁদ মোহন হালদারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ জান্নাতুল ফেরদৌস, বিশ্বনাথ দাস কাশিনাথ সহ আরো অনেকে।

আরও দেখুন

সিংড়ায় ডিগ্রী ছাড়াই ডাক্তার পরিচয়ে চিকিৎসা দেওয়ায় ১ লক্ষ টাকা জরিমানা

 নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ায় এমবিবিএস ডিগ্রী ছাড়াই ডাক্তার পরিচয়ে চিকিৎসা দেওয়ায় এক ব্যক্তিকে ১ লক্ষ …