নীড় পাতা / আইন-আদালত / নাটোরের লালপুরের ধর্ষণ চেষ্টা মামলায় দুইজনের ২৪ বছর করে সশ্রম কারাদণ্ডাদেশ

নাটোরের লালপুরের ধর্ষণ চেষ্টা মামলায় দুইজনের ২৪ বছর করে সশ্রম কারাদণ্ডাদেশ

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের লালপুরের একটি ধর্ষণ চেষ্টা মামলায় আঃ রহমান এবং হাসমত আলী নামের দুইজনকে ২৪ বছর করে সশ্রম কারাদণ্ড এবং ৪০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম।

আজ ২৪ আগস্ট বৃহস্পতিবার দুপুরে পৃথক দুটি ধারায় ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড এবং দশ বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দেন। রায়ে উভয়কে ৪০ হাজার টাকা করে জরিমানাও করা হয়।

মামলার সূত্রে জানা যায় ২০০৭ সালে ১৬ নভেম্বর লালপুর উপজেলার সাদীপুর এলাকার মামলার বাদিনী তার বাড়ির পাশে মাঠে ছাগল চড়াতে যান। এ সময় একই এলাকার রহমান এবং হাসমত আসামী তাকে একা পেয়ে মুখ চেপে ধরে আখ ক্ষেতের ভিতরে নিয়ে যায়। সেখানে মুখে কাপড় ঢুকিয়ে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে। এর মধ্যেই বাদিনী মুখের কাপড় সরিয়ে চিৎকার দিলে লোকজন ছুটে আসে তাকে উদ্ধার করতে। এ সময় দুই আসামি হাসমত এবং রহমান সেখান থেকে পালিয়ে যায়। এরপর বাদিনী ভিকটিম এলাকার ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ দিলে বিষয়টি মীমাংসার চেষ্টা করেন চেয়ারম্যান। কিন্তু আসামিরা তাতে সায় না দেয়ায় ভিকটিম পরবর্তীতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে অভিযোগ দেন। দীর্ঘ ষোল বছর পর আদালত তাদের অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

জরিমানার এই টাকা ভিকটিম প্রাপ্ত হবেন। সেই সঙ্গে সাজা একটা শেষ হয়ে আরেকটা চলবে।

আরও দেখুন

নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক: নর্থ বেঙ্গল সুগার মিলের চলমান মৌসুমি জনবল থেকে স্থায়ীকরণ স্থগিতাদেশ প্রত্যাহার এবং সরকার …