নীড় পাতা / খেলা / ক্রিকেট / ভুল স্বীকার করায় সাকিবের সাজা কমলো এক বছর

ভুল স্বীকার করায় সাকিবের সাজা কমলো এক বছর

নারদ বার্তা ডেস্কঃ
দুই বছরের নিষেধাজ্ঞা দেয়া হলেও, ভুল স্বীকার করায় এক বছরের শাস্তি মওকুফ করেছে আইসিসি।

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় এবং আইসিসিকে তথ্য না জানানোয় দুই বছরের নিষেধাজ্ঞায় পড়েছেন সাকিব আল হাসান। তবে, সাকিব তার ভুল স্বীকার করায় দুই বছরের মধ্যে এক বছরের নিষেধাজ্ঞা মওকুফ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এর ফলে, তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে ২০২০ সালের ২৯শে অক্টোবর।

আইসিসির দুর্নীতি বিরোধী তিনটি আইন লঙ্ঘনের অভিযোগে সাকিবকে দুই বছরের নিষেধাজ্ঞা দেয়া হয়। কিন্তু অভিযোগ স্বীকার করা এবং ভুল স্বীকার করায় সাকিব শাস্তির মেয়াদ এক বছর কমানো হয়। এর ফলে, সাকিব আগামী বছরের ২৯শে অক্টোবর তার সাজার মেয়াদ শেষ হবে। তবে, সাজা শেষ হলেও আইসিসির নজরদারিতে থাকবেন সাকিব। আর ভবিষ্যতে যদি পুনরায় এ ধরনের অপরাধ করেন তাহলে তার সাজার মেয়াদ আরও বাড়বে।

এদিকে, নিজের ভুল করে করে আইসিসির নিষেধাজ্ঞা মেনে নেয়ায় আপিল না করার সিদ্ধান্ত নিয়েছেন সাকিব আল হাসান। আর নিষেধাজ্ঞা থাকায় যেহেতু ভারত সফরে যেতে পারছেন না সেহেতু তার পরিবর্তে নতুন নেতৃত্বে ভারতে দল পাঠাচ্ছে বিসিবি। এক্ষেত্রে টেস্ট এবং টি-টোয়েন্টিতে আলাদা নেতৃত্ব আসতে পারে।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …