রবিবার , এপ্রিল ২৮ ২০২৪
নীড় পাতা / সাহিত্য ও সংস্কৃতি / ইতিহাস ও ঐতিহ্য / গুরুদাসপুরে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন

গুরুদাসপুরে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন


নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুরে বর্ণিল আয়োজনে উদযাপন করা হয়েছে বাঙালির সর্বজনীন প্রাণের উৎসব পহেলা বৈশাখ। শুক্রবার (১৪ এপ্রিল) সকাল ৯ টায় উপজেলা পরিষদ চত্বর থেকে উপজেলা প্রশাসনের উদ্যোগে “এসো হে বৈশাখ এসো এসো” গান পরিবেশনের মাধ্যমে গ্রামীণ ঐতিহ্য তুলে ধরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

এতে শিশু, কিশোর, তরুণ-তরুণীরাসহ অংশ নেয়া বিভিন্ন বয়সী মানুষের উচ্ছ্াস আর বাহারি পোষাক পরিধান, নাচ-গান আর আনন্দে তৈরী হয় এক অন্যরকম অনুভুতি। শোভাযাত্রায় বাংলার বিভিন্ন সাংস্কৃতিক চিত্র উঠে আসে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়ের সভাপতিত্বে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার লিপি, সহকারী কমিশনার(ভূমি) মেহেদী হাসান শাকিল, গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মতিন, উপজেলা কৃষি কর্মকর্তা হারুনর রশিদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শফিকুল ইসলাম ও উপজেলা প্রকৌশলী মিলন মিয়াসহ বীর মুক্তিযোদ্ধা, সুধি সমাজ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী।

শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলা নববর্ষকে বরণ করে নেওয়া হয়।

আরও দেখুন

নন্দীগ্রামে পুরোদমে চলছে বোরো ধান কাটা-মাড়াই

নিজস্ব প্রতিবেদক: বগুড়া জেলার শস্য ভান্ডার হিসেবে খ্যাত নন্দীগ্রাম উপজেলা। এখন এই উপজেলায় পুরোদমে চলছে …