নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন

নাটোরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক:
“আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি” এই প্রতিপাদ্য নিয়ে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যে দিয়ে নাটোরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে আজ শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে শহরের কানাইখালী পুরতন স্টেডিয়াম মাঠ থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন, বিআরটিএ’র সহকারী পরিচালক রাশেদুজ্জামান, সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী আব্দুল মান্নাফ আকন্দ, ক্রাইম ইন্সপেক্টর জিয়া লতিফুল, নিরাপদ সড়ক চাই জেলা শাখার সভাপতি গোলাম মোস্তফাসহ অন্যান্যরা।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশে সড়ক দূর্ঘটনা দুর্যোগে পরিণত হয়েছে। সচেতনতা সৃষ্টির মাধ্যমে দূর্ঘটনার প্রবনতা রোধ করতে হবে। দূর্ঘটনা প্রতিরোধে যানবাহন মালিক, চালক, যাত্রী ও পথচারীদের যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। কিশোর বাইকারদের চলাচল নিয়ন্ত্রণ করা, নিরাপদ পথচারী চলাচল নিশ্চিত করতে ফুটপাত দখলমুক্ত করা ও জেব্রা ক্রসিংয়ের ব্যবস্থা করা, শহরে ইজিবাইকের নিয়ন্ত্রণের ব্যবস্থা গ্রহনের মাধ্যমে নিরাপদ সড়ক নিশ্চিত করতে হবে।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …