নীড় পাতা / জেলা জুড়ে / নলডাঙ্গা /  নলডাঙ্গায় সড়ক নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

 নলডাঙ্গায় সড়ক নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গা:
নাটোরের নলডাঙ্গা উপজেলার ব্রহ্মপুর ইউনিয়নের সরকার পাড়া গ্রামে তৈরি হয়েছে ৭০০মিটারের পিসকার্পেটিং রাস্তা। কিন্তু রাস্তা নিয়ে অভিযোগের শেষ নেই এলাকাবাসীর। এলাকাবাসী জানায় ১৫ দিন না পেরুতেই রাস্তার বিভিন্ন স্থানে পিস বা পাথর উঠে যাচ্ছে। এছাড়া রাস্তাটির  নলডাঙ্গা থেকে ব্রহ্মপুর সড়কের মূল সংযোগস্থলের একটি সাইডে ফাটল ধরেছে এবং ভাঙ্গন দেখা দিয়েছে।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, রাস্তায় একটি পাথর বা পিস থেকে আরেকটি পাথর বা পিসের দুরত্ব বেশি। রাস্তার পিস ইতিমধ্যে উঠে যাওয়া শুরু করেছে। রাস্তায় নিম্ন মানের ও প্রয়োজনের তুলনায় কম সামগ্রী ব্যবহার করা হয়েছে। এলাকাবাসী জানায়, শুরু থেকেই রাস্তায় নিম্ন মানের খোয়া ব্যবহার,সাইড এজিং এর উপর রুলার উঠানো ও সীমিত পরিমাণে বালীর ব্যবহার করা হয়। এই রাস্তাটি আগে এইসবিপি ছিল এবং প্রায় ১০বছর যাবৎ রাস্তাটি ব্যাবহার হয়। এলাকাবাসীর অভিযোগ পূর্বের রাস্তার সকল ইটের খোয়া ব্যবহার করা হয়েছে। 

এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান ‘জুবাইদা কনস্ট্রাকশন’এর অংশীদার আলমগীর হোসেন জানান, এই ধরনের সমস্যা হবার কথা নয়। আমরা ভালোভাবেই কাজ করেছি। তারপরও কোনো সমস্যা হলে সমাধানের চেষ্টা করবো। এ বিষয়ে নলডাঙ্গা উপজেলা উপ- সহকারী প্রকৌশলী রুহুল আমিন বলেন, সাইড এজিং এর উপর রুলার উঠতেই পারে। পুরাতন রাস্তার ইট ফেলে দেওয়া যাবেনা। সরকারের কাছ থেকে টেন্ডারের মাধ্যমে ইট কিনে নিয়েছে ঠিকাদার এবং তা ব্যবহার করা হয়েছে। 

উপজেলা প্রকৌশলী দেলোয়ার হোসেন বলেন,  রাস্তা কিছু জায়গায় প্রশস্ত করা হয়েছে। বৃষ্টির কারণে বালি সরে যাওয়ায় রাস্তা ফাটল বা ভেঙ্গে যেতে পারে। তবে মেরামতের সুযোগ আছে।  

আরও দেখুন

স্মাট ফোনে গেম খেলতে না দেওয়ায় কিশোরের আত্নহত্যা

নিজস্ব প্রতিবেদক: নাটোরের লালপুরে স্মাট মোবাইল ফোনে গেম খেলতে না দেওয়ায় মায়ের উপর অভিমান করে …