বৃহস্পতিবার , জুন ২৭ ২০২৪
নীড় পাতা / জাতীয় / আজ এফএওর মন্ত্রী পর্যায়ের বৈঠক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আজ এফএওর মন্ত্রী পর্যায়ের বৈঠক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:
জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) ৩৬তম এশিয়া-প্যাসিফিক আঞ্চলিক সম্মেলনের দ্বিতীয় দিনে বাংলাদেশে কৃষির আঞ্চলিক ডিজিটালাইজেশন হাব প্রতিষ্ঠার প্রস্তাব করা হয়েছে। আজ বৃহস্পতিবার শুরু হচ্ছে সম্মেলনটির মন্ত্রী পর্যায়ের বৈঠক। এটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চারদিনের সম্মেলনের সুপারিশগুলো একসঙ্গে করে শেষদিন শুক্রবার ঢাকা ঘোষণা প্রকাশ করা হবে। 

বুধবার এফএও’র এশিয়া-প্যাসিফিক আঞ্চলিক সম্মেলনের দ্বিতীয় দিনে এ প্রস্তাবের কথা জানান কৃষি সচিব সায়েদুল ইসলাম। সকাল ৯টায় এফএও’র সদস্য দেশগুলোর কৃষি সচিবদের নিয়ে সিনিয়র অফিসিয়াল মিটিং শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। পরবর্তীতে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রুহুল আমিন তালুকদার প্রস্তাবটির বিষয়ে জানিয়ে বলেন, প্রতিটি সম্মেলনে একটি প্রস্তাবনা থাকে, সে জায়গাতে বাংলাদেশের পক্ষে এ আঞ্চলিক ডিজিটালাইজেশন হাব করার প্রস্তাব করা হয়েছে। তিনি বলেন, এখন এটি একটি ধারণা পর্যায়ে রয়েছে। প্রস্তাব গ্রহণ হলে সেটা নিয়ে ধারণাপত্র তৈরি করা হবে। সেটা নিয়ে বিস্তর আলোচনা হবে। রুহুল আমিন তালুকদার বলেন, বাংলাদেশ কৃষিতে ডিজিটালাইজেশনে অনেক এগিয়ে। দেশের বিভিন্ন হাইটেক পার্কে ইনক্রিবিউশন সেন্টারে কাজ হচ্ছে। আমরা এটাকে বিস্তরভাবে কাজে লাগাতে চাই। তাহলে সেটার ব্যাপক সুবিধা নেয়া যাবে। দেশ এগিয়ে যাবে।

এদিকে কৃষি সচিব বলেন, বুধবার সকাল থেকে ৩৭তম এশিয়া-প্যাসিফিক আঞ্চলিক সম্মেলন কোথায় হবে সে বিষয়ে আলোচনা হয়। বিভিন্ন দেশ এখন তাদের নাম প্রস্তাব করবেন। এ নিয়ে প্রয়োজনে ভোট হবে।

আরও দেখুন

বাগাতিপাড়ায় ৪১ বছর পর হাসপাতালে প্রথম সাপে কাটা রোগীর চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক: বাগাতিপাড়া (নাটোর) নাটোরের বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠার ৪১ বছর পর অ্যান্টিভেনম প্রয়োগের …