নীড় পাতা / জাতীয় / ৪ হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ ডিএনসিসির

৪ হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ ডিএনসিসির

অবৈধ স্থাপনা উচ্ছেদে রাজধানীর গাবতলীতে (১ অক্টোবর) দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এই উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আমিনুল ইসলাম ও মো: সাজিদ আনোয়ার। অভিযানকালে গাবতলী পশু হাট এবং তুরাগ নদীর পাশের প্রায় ৫০টি কয়লা, ইট, বালু ইত্যাদির আড়ৎ এবং প্রায় ১০০টি টঙ দোকান ও অস্থায়ী স্থাপনা উচ্ছেদ করা হয়। 

এছাড়া গাবতলী পশুহাট ও তুরাগ নদীর তীরের মধ্যবর্তী এলাকায় ডিএনসিসির প্রায় ১১ একর জায়গা অবৈধ দখল থেকে উদ্ধার করা হয়। উচ্ছেদ অভিযানকালে ডিএনসিসির ওয়ার্ড কাউন্সিলর মুজিব সারোয়ার মাসুম ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সালেহা বিনতে সিরাজ উপস্থিত ছিলেন।

ডিএনসিসির কর্মকর্তারা জানান, গত ২২ সেপ্টেম্বর থেকে সড়ক ও ফুটপাথের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু হয়। গত ৯ দিনে অভিযান চালিয়ে প্রায় ৪ হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ, ১২ লাখ ৭৮ হাজার টাকা জরিমানা এবং ৩ জনকে কারাদণ্ড দেয়া হয়েছে। অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএনসিসির এ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে বলেও জানান কর্মকর্তারা।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে দুই চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ 

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর উপজেলার প্রতিদ্বন্দ্বী ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে …