বৃহস্পতিবার , মে ২ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রাম / বড়াইগ্রামে শিশুর জন্মনিবন্ধন করলেই মিলছে উপহার

বড়াইগ্রামে শিশুর জন্মনিবন্ধন করলেই মিলছে উপহার

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:
নাটোরের বড়াইগ্রামে শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে নিবন্ধন করলেই মিলছে উপহার। উপজেলা সাত ইউনিয়ন পরিষদে গিয়ে এই উপহার তুলে দিচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মারিয়াম খাতুন। প্রায় সারে চার শতাধীক নিবন্ধীত শিশুদের এই উপহার তুলে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সরেজমিনে বড়াইগ্রাম ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা গেছে, কর্তৃপক্ষের প্রচারাভিযানে আকৃষ্ট হয়ে শিশুসহ বাবা-মা জন্মনিবন্ধন করছেন।
বড়াইগ্রাম ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা নীলা চৌধুরি বলেন, শিশু জন্মের ৪৫ দিনে মধ্যে জন্ম নিবন্ধন করতে ভোগান্তী পোহাতে হয় না। বাবা-মায়ের জাতীয় পরিচয় পত্র হলেই ফ্রি নিবন্ধন করা যায়।

বড়াইগ্রাম ইউনিয়নের বাজিতপুর গ্রামে রোজী খাতুন বলেন, উপজেলা প্রশাসনের প্রচারাভিযানে উদ্বুদ্ধ হয়ে সন্তান জন্মের ৪৫ দিনের মধ্যে নিবন্ধন করেছি। নিবন্ধন শেষে জন্ম সনদ ও উপহার তুলে দিলেন ইউএনও স্যার। আমি এই উদ্দ্যেগকে স্বাগত জানাচ্ছি।

জন্ম-মৃত্যু নিবন্ধন বিভাগের প্রধান ও উপজেলা আইসিটি প্রোগ্রামার আব্দুর রহমান আনসারী বলেন, জন্ম ও মৃত্যু নিবন্ধনে আমাদের প্রচারাভিযান চলমান রয়েছে। আমাদের সাতটি ইউনিয়নে চলতি মাসের ২৬ তারিখ পর্যন্ত ৪৫০টি বেশী জন্মনিবন্ধন সম্পন্ন হয়েছে। নিবন্ধিত প্রতিটি শিশুকে সনদসহ উপহার হিসেবে শীতের গরম কাপড় তুলে দেওয়া হয়েছে।

উপচেলা নির্বাহী কর্মকর্তা মারিয়াম খাতুন বলেন, সন্তান জন্মগ্রহন করার পর অনেক বাবা-মা তাঁদেরই সন্তানের জন্মনিবন্ধনে আগ্রহী না। অথচ জন্মনিবন্ধন একটি শিশুর জন্য অত্যন্ত গুরুত্বপূণ। জন্মনিবন্ধনের মধ্য দিয়েই একটি শিশুর ভবিষ্যতের অনেক কিছু নির্ভর করে। শিশুদের বাবা-মাকে তাঁদের সন্তাানের সঠিক সময়ে সঠিকভাবে ফ্রি জন্মনিবন্ধনে উৎসাহিত করতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

আরও দেখুন

হিলি দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ

নিজস্ব প্রতিবেদক:মহান আর্ন্তজাতিক পহেলা মে দিবস উদযাপন উপলক্ষে এক দিন দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের …