নীড় পাতা / জেলা জুড়ে / লালপুর / লালপুরে পদ্মায় বালু-ভরাট হরিলুটের হিড়িক

লালপুরে পদ্মায় বালু-ভরাট হরিলুটের হিড়িক

নিজস্ব প্রতিবেদক, লালপুর:
সরকারী নিয়ম তোয়াক্কা না করে ও অনুমোদন ছাড়াই নাটোরের লালপুরে প্রশাসনের নাকের ডগায় পানি শূন্য পদ্মা নদীর তলদেশ থেকে রাতে অন্ধকারে বালু-ভরাট হরিলুটের হিড়িক লেগেছে। প্রশাসনকে ম্যানেজ করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে ভূমিদস্যুরা বলে গুঞ্জন উঠেছে। এতে সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, রাতের অন্ধকারে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও থানার পাশে পানি শূন্য পদ্মা নদী থেকে বালু-ভরাট হরিলুট করে নিয়ে যাচ্ছে ভূমিদস্যুরা। অথচ এদের বিরুদ্ধে প্রশাসনের কোন প্রকার প্রদক্ষেপ দেখা যায়নি। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, প্রশাসনকে ম্যানেজ করে বালু-ভরাট হরিলুট করে বিক্রি করে ভূমিদস্যুরা লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।

বিষয়টি প্রকাশে ও গোপনে তদন্ত সাপেক্ষে স্থানীয় প্রশাসনের যে সকল সদস্যরা জড়িত থেকে ভূমিদস্যুদের সহযোগিতা করছে তাদের সহ ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী সহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও উর্দ্ধতন কর্তৃপক্ষের সদয় হস্তক্ষেপ কামনা করেন তাঁরা। এবিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি শাম্মী আক্তার বলেন, তদন্ত সাপেক্ষে আইনাণুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরও দেখুন

নাটোরে প্রচারণাকালে চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক:নাটোর সদর উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারনাকালে চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তারুল ইসলাম আলমের ২জন কর্মী-সমর্থকের …