নীড় পাতা / আইন-আদালত / নাটোরে চেয়ারম্যানসহ দুই কাউন্সিলর প্রার্থীকে জরিমানা

নাটোরে চেয়ারম্যানসহ দুই কাউন্সিলর প্রার্থীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক:
নাটোর পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই কাউন্সিলর প্রার্থীকে ছয় হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। তারা হলেন ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মীর নাফিউ রহমান অন্তর ও ৪ নং ওয়ার্ডের আশরাফ খান আকিব চৌধুরী। এছাড়া মোটর শোভাযাত্রা করায় নলডাঙ্গার পিপরুল ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী কলিম উদ্দীনকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার(১ লা জানুয়ারী) রাতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শওকত মেহেদি সেতু।

ভ্রাম্যমান আদালত সূত্র জানা যায়, নাটোর পৌরসভার বিভিন্ন স্থানে নির্বাচনী আচরণবিধি প্রতিপালন নিশ্চিতকরণে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শওকত মেহেদি সেতুর নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। এসময় শহরের হাফরাস্তা এলাকার সেবা কমিউনিটি সেন্টারে ভোটারদের জমায়েত করে খাদ্য পরিবেশন করার দায়ে কাউন্সিলর প্রার্থী মীর নাফিউ ইসলাম অন্তরকে (বোতল মার্কা) পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময় বিদ্যুতের সাহায্যে আলোকসজ্জা করার দায়ে শহরের কানাইখালি এলাকায় কাউন্সিলর প্রার্থী আশরাফ খান আকিব চৌধুরিকে (উট পাখি) এক হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, নলডাঙ্গা উপজেলার মাধনগর ও পিপরুল ইউনিয়নের বিভিন্ন স্থানে নির্বাচনী আচরণ বিধি নিশ্চিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ শাওনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এসময় মোটরসাইকেল নিয়ে মোটর শোভাযাত্রা করার অভিযোগে পিপরুল ইউনিয়ের নৌকার প্রার্থী কলিম উদ্দিনকে ৩০০০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …