রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / গুরুদাসপুর / স্কুলছাত্রকে আত্মহত্যায় প্ররোচনাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন

স্কুলছাত্রকে আত্মহত্যায় প্ররোচনাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর:
নাটোরের গুরুদাসপুরে স্কুলছাত্র মুর্শিদকে আত্মহত্যায় প্ররোচনাকারী ইউপি সদস্য মো. সেলিম ও তার দুলাভাই আনিসুর রহমানের গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে বুধবার সকাল ১০টায় মানববন্ধন ও বিক্ষোভ করেছেন এলাকাবাসী। এ ঘটনায় নাটোরের গুরুদাসপুর আমলী আদালতে গত সোমবার ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন মুর্শিদের বাবা ফজলুল হক।

জানা যায়, উপজেলার মশিন্দা মাঝপাড়া গ্রামের কৃষক ফজলুর রহমানের ছেলে ৮ম শ্রেণীর মেধাবী ছাত্র মুর্শিদ (১৪) এর সাথে প্রতিবেশী আনিসুর রহমানের মেয়ের সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ঘটনা জানতে পেরে মেয়ের বাবা আনিসুর রহমান ও মামা ইউপি সদস্য মো. সেলিম তাকে তার মা বাবার সামনে অপমান করে এবং মারপিটের হুমকি দেয়। এ ঘটনায় গত ২৫ সেপ্টেম্বর মুর্শিদ বিষপান করে এবং চিকিৎসাধীণ অবস্থায় ১অক্টোবর মারা যায়। এতে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। মুর্শিদের মৃত্যুর খবর শুনে ইউপি সদস্য সেলিম ও আনিসুর রহমানসহ পরিবারের অন্যান্য সদস্যরা পলাতক রয়েছেন।

মানববন্ধন ও বিক্ষোভ শেষে অভিযুক্তদের ফাঁসির দাবিতে বক্তব্য রাখেন মজিবর রহমান, বেলায়েত হোসেন, মহাসিন আলী, আসকান হোসেন প্রমুখ।

মুর্শিদের মা-বাবা কান্না জড়িত কন্ঠে বলেন, আমার ছেলেকে মারপিট করা হয়েছে তাই ক্ষোভে দুঃখে সে বিষপানে আত্মহত্যা করেছে। তার এই অকাল মৃত্যুর জন্য দায়ীদের ফাঁসি চাই।

অভিযুক্তরা পলাতক থাকায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

মশিন্দা ইউপি চেয়ারম্যান প্রভাষক মোস্তাফিজুর রহমান বলেন, কিশোর মুর্শিদ একটা মেয়েকে প্রেম নিবেদন করে আসছিলো। এ ঘটনায় মেয়ে পক্ষ হয়তো ছেলেটাকে অনুশাসন করেছে। তারপরে ছেলেটা বিষপান করার ৮দিন পরে মারা যায়।

আরও দেখুন

নাটোরে ধর্ষণ চেষ্টায় ১ জনের আটকাদেশ

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর থানার লক্ষিপুর খোলাবাড়িয়া এলাকায় শিশু(০৭) কে ধর্ষন চেষ্টায় আব্দুর রহমান(১৭)কে ১০ …