রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুর / লালপুরে ব্যবসায়ী ও ক্রেতা সাধারনের জন্য ভোক্তা অধিকার আইন বিষায়ক প্রশিক্ষণ

লালপুরে ব্যবসায়ী ও ক্রেতা সাধারনের জন্য ভোক্তা অধিকার আইন বিষায়ক প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক, লালপুর:
স্থানীয় ব্যবসায়ী ও ক্রেতা সাধারনের জন্য ভোক্তা অধিকার আইন বিষায়ক প্রশিক্ষণ কর্মশালা অদ্য ২৯ সেপ্টেম্বর রোজ বুধবার সকাল (১২.০০- ১.০০) লালপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ব্যবসায়ী ও ক্রেতা সাধারনের মাঝে দীর্ঘ এক ঘন্টা ব্যাপী ভোক্তা অধিকার আইন বিষায়ক আলোচনা হয়।

আলোচনা সময় সহকারী পরিচালক বলেন ভোক্তা অধিকার আইনের উদ্দেশ্য ও উন্নয়ন ও ভোক্তা কে? ব্যবসায়ীদের উদ্দেশ্য বলেন দোকানে মৃল্য তালিকা লটকাতে হবে। মেয়াদ উত্তীর্ণ কোন পণ্য না রাখা ভেজাল মিশ্রিত পণ্য না রাখা। বেকারি মালিকদের বলেন ফ্যাক্টরীর পরিবেশ সুন্দর করতে হবে নিষিদ্ধ দ্রব্য যেমন আ্যমোনিয়া, রং, হাইড্রোজ, ফিটকিরি ব্যবহার না করা। ওষুধ ব্যবসায়ীরা যেন মেয়াদ উত্তীর্ণ ওষুধ না রাখা ফিজিশিয়ান ওষুধ না রাখা। ভোক্তারা প্রতারিত হলে কিভাবে অভিযোগ করতে হবে আলোচনা করা হয়।

এ সময় ক্রেতা ও ব্যবসায়ীদের মাঝে প্রশ্ন উত্তর পর্ব চলে। এরকম আয়োজনে ক্রেতা ব্যবসায়ীরা অনেক উপকৃত হয়। প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন জনাব ইসাহক আলী, চেয়ারম্যান উপজেলা পরিষদ লালপুর। সভাপতি করেন জনাব শাম্মী আক্তার, উপজেলা নির্বাহী অফিসার ( ভারপ্রাপ্ত),লালপুর। সহায়তায় স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি ( জাইকা) আয়োজনে উপজেলা নিবাহী অফিস, লালপুর, নাটোর।

আরও দেখুন

রাসিকের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগকর্তৃক গঠিত কমিটির ১ম সভা অনুষ্ঠিত

 নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ৬ অক্টোবর ২০২৪রাজশাহী সিটি কর্পোরেশনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় …