রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / নলডাঙ্গায় প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ

নলডাঙ্গায় প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ


নিজস্ব প্রতিবেদক, নলডাঙ্গা:
কৃষিতে স্বয়ংসম্পূর্ণ হওয়ার লক্ষ্যে বর্তমান সরকার কৃষিতে বিভিন্ন ধরনের প্রণোদনা ও সহায়তা দিয়ে আসছে। দফায় দফায় কমেছে সারের দাম, দেওয়া হয়েছে কৃষি প্রণোদনা ও ভর্তুকির মাধ্যমে আধুনিক কৃষি সরঞ্জামাদি ব্যবহারের সুযোগ। যার কারণে বাংলাদেশে এখন চাল উৎপাদনে চতুর্থ, সবজি উৎপাদনে তৃতীয়, মাছ উৎপাদনে চতুর্থ, ছাগল উৎপাদনে চতুর্থ এবং আম উৎপাদনে সপ্তম।

আজ বৃহস্পতিবার (৯সেপ্টেম্বর) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, নলডাঙ্গার আয়োজনে খরিপ- ২/২০২১-২২ মৌসুমে গৃষ্মকালীন পেঁয়াজ ও নাবী পাট বীজ উৎপাদন প্রণোদনা কর্মসূচির বীজ রাসায়নিক সার অন্যান্য উপকরণ বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নাটোর সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল।

এর আগে এমপি হালতি বিলে উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় আয়োজনে ২০২১ -২২অর্থ বছরের রাজস্ব খাতের আওতায় ৭০হাজার অর্থমূল্যের ২৬০ কেজি রুই জাতের মাছের পোনা অবমুক্ত করণ করেন। এবং যুব লীগ সাংগঠনিক সম্পাদক কাজল কুমার ঘ্যানার পরিবারের সঙ্গে দেখা করে সমবেদনা জানান।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, কৃষি কর্মকর্তা ফৌজিয়া ফেরদৌস মৎস্য কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হালিম সরদার, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুস শুকুর, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও মেয়র মনিরুজ্জামান মনির, পৌর আওয়ামী লীগ সভাপতি ও প্যানেল মেয়র শরিফুল ইসলাম পিয়াশ, এবং আওয়ামী লীগ অঙ্গসংগঠনের নেতা-কর্মী।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …