রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / বড়াইগ্রামে বন্য প্রাণী হত্যা করে জনপ্রতিনিধির উল্লাস!

বড়াইগ্রামে বন্য প্রাণী হত্যা করে জনপ্রতিনিধির উল্লাস!

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:
নাটোরের বড়াইগ্রামে বন্যপ্রাণী শিয়াল এবং সাপ হত্যা করে উল্লাস করতে দেখা গেছে এক ইউপি সদস্যকে। আজ ৫ সেপ্টেম্বর রবিবার সকালে এলাকার লোকজনের সাথে নিয়ে শেয়াল এবং সাপ হত্যার অভিযানে নামেন বড়াইগ্রাম উপজেলার বড়াইগ্রাম ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল হামিদ। শিয়াল এবং সাপ হত্যা করে উল্লাস করার এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন তার অনুসারীরা।

এ ব্যাপারে তার কাছে ফোনে জিজ্ঞাসা করা হলে তিনি জানান শেয়ালের খুব অত্যাচার বেড়ে গেছে। তাই এলাকার লোকজন শেয়াল মারার অভিযানে নামে। তারা আমাকে ডাকলে আমিও সেখানে যাই।
বন্য প্রাণী হত্যা করা দন্ডনীয় অপরাধ এটা আপনি জানেন কিনা এমন প্রশ্ন করা হলে তিনি প্রথমে থতমত খেয়ে যান। পরে তিনি জানান, শেয়াল মানুষকে কামড়াচ্ছে তাই এলাকার লোকজন মেরেছে।

এ ব্যাপারে বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম কে জানালে তিনি জানান, বিষয়টি আমি সাংবাদিকদের মাধ্যমে জেনেছি। পরে বড়াইগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে তাকে ডেকেছি। এ ব্যাপারে বনদপ্তর এর সাথে আলাপ করা হয়েছে। আগামী কাল সোমবার আমি ঘটনাস্থলে যাব গিয়ে তাদের সাথে কথা বলে ব্যবস্থা গ্রহণ করব।

এ ব্যাপারে বন্যপ্রাণী সংরক্ষণ বিষয়ে সচেতনতামূলক ক্যাম্পিং এর সদস্য বিবিসিএফ এর সদস্য ও গণমাধ্যমকর্মী ফজলে রাব্বী জানান, এভাবে একজন জনপ্রতিনিধি বন্য প্রাণী হত্যা করে ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে দিলে, অন্য সাধারণ মানুষ আরো উৎসাহী হবে বন্যপ্রাণী হত্যা করতে। বন্যপ্রাণী হত্যার শাস্তি দিলে মানুষ সচেতন হবে। নয়তো এই হত্যাকাণ্ডের ফলে আমরা ব্যাপক পরিবেশ বিপর্যয়ের মধ্যে পড়ব।

আরও দেখুন

নাটোরে ধর্ষণ চেষ্টায় ১ জনের আটকাদেশ

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর থানার লক্ষিপুর খোলাবাড়িয়া এলাকায় শিশু(০৭) কে ধর্ষন চেষ্টায় আব্দুর রহমান(১৭)কে ১০ …