রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / উন্নয়ন বার্তা / বড়াইগ্রাম পৌরসভায় জন্মনিবন্ধন করলেই মিলছে উপহার

বড়াইগ্রাম পৌরসভায় জন্মনিবন্ধন করলেই মিলছে উপহার


নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:
নাটোরের বড়াইগ্রাম পৌরসভায় শিশু জন্মের এক থেকে ৪৫ দিনের মধ্যে জন্মনিবন্ধন করলেই মিলছে উপহার। পৌর মেয়র ব্যক্তিগতভাবে প্রতি শিশুর জন্য নগদ পাঁচশ’ টাকা করে উপহার হিসাবে দিচ্ছেন। তার দেয়া এ উপহার পেয়ে খুশি মনে বাড়ি ফিরছেন নবজাতক শিশুর বাবা-মা।

পৌরসভা সুত্রে জানা যায়, পৌর নাগরিকদেরকে শিশুর জন্মনিবন্ধনে উদ্বুদ্ধ করতে মেয়র নিজস্ব অর্থায়নে উপহার দেয়ার ঘোষণা দেন। পৌরসভার বাসিন্দারাও তাতে সাড়া দিয়ে স্বত:স্ফূর্তভাবে সন্তানের জন্ম নিবন্ধন করাচ্ছেন। সোমবার পৌরসভায় জন্মনিবন্ধন শেষে মেয়র মাজেদুল বারী নয়নের সভাপতিত্বে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার কলি বেশ কয়েকটি দম্পতির হাতে এ উপহার তুলে দেন।

উপহার পেয়ে ভরতপুর মহল্লার নবজাতক শিশুর পিতা শাহীন আলম জানান, নিজ তাগিদেই সন্তানের জন্মনিবন্ধন করাতে এসেছিলাম। এ সময় মেয়রের পক্ষ থেকে ৫শ’ টাকা উপহার পেয়ে বেশ ভাল লাগছে।

পৌর সচিব জালাল উদ্দিন বলেন, লকডাউনের মধ্যেও অভিভাবকরা প্রতিদিনই তাদের সন্তানদের জন্ম নিবন্ধন করাতে আসছেন। জন্ম নিবন্ধন কার্ডের সঙ্গে নগদ টাকা উপহার হিসাবে পেয়ে তারা খুশি মনে বাড়ি ফিরছেন।

বড়াইগ্রাম পৌরসভার মেয়র মাজেদুল বারী নয়ন বলেন, গ্রীণ ও ক্লিন পৌরসভা গড়ার অঙ্গীকার নিয়ে আমি পৌর নির্বাচনে অংশ নিয়েছিলাম। বর্তমানে আমি আমার নির্বাচনী ইশতেহারের সেসব প্রতিশ্রুতি পুরণ করার জন্য কাজ করছি। উপহারের টাকাটা বড় কিছু না, শুধু সাধারণ মানুষকে উৎসাহিত করতেই এ উপহার দিচ্ছি।

আরও দেখুন

নাটোরে ধর্ষণ চেষ্টায় ১ জনের আটকাদেশ

নিজস্ব প্রতিবেদক: নাটোর সদর থানার লক্ষিপুর খোলাবাড়িয়া এলাকায় শিশু(০৭) কে ধর্ষন চেষ্টায় আব্দুর রহমান(১৭)কে ১০ …