শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / লালপুরে ভেজাল গুড় তৈরী ও বিক্রয়ের অপরাধে দুই লক্ষ টাকা জরিমানা

লালপুরে ভেজাল গুড় তৈরী ও বিক্রয়ের অপরাধে দুই লক্ষ টাকা জরিমানা



নিজস্ব প্রতিবেদক:
নাটোরের লালপুরে ভেজাল গুড় তৈরী, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে নাজমা বেগম (৩৫)নামে এক গুড় ব্যবসায়ীকে দুই লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার রাত ৯টা থেকে ১১ টা পর্যন্ত উপজেলার বালতিতা ইসলামপুর গ্রামে পরিচালিত অভিযানে ওই জরিমানা করা হয়। নাজমা বেগম উপজেলার বালতিতা ইসলামপুর গ্রামের তুহিন উদ্দিনের মেয়ে।

র‌্যাব-৫, রাজশাহী সিপিসি-২, নাটোর ক্যাম্প প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি অপারেশন দল কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সানরিয়া চৌধুরী ও কোম্পানী উপ-অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ফরহাদ হোসেন এর নেতৃত্বে মঙ্গলবার রাত ৯টা থেকে ১১ টা পর্যন্ত পর্যন্ত উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করে ভেজাল গুড় তৈরী, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য-দ্রব্য উৎপাদন ও খাদ্য-দ্রব্যে ক্ষতিকর উপাদান ক্ষতিকর কেমিক্যাল মিশ্রণের অপরাধে বারো হাজার কেজি ভেজাল গুড়,৬শ কেজি চিনি, ৩ কেজি কাপড়ের রং, ৪৭ কেজি আটাসহ নাজমা বেগমকে আটক করা হয়। পরে নাজমা বেগমকে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট শাম্মী আক্তারের সামনে হাজির করা হয়।

এ সময় নির্বাহী অফিসার শাম্মী আক্তার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে গুড় ব্যবসায়ী নাজমা বেগমকে দুই লক্ষ টাকা জরিমানা করেন। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে ৫শ কেজি চিনি ও ৪৭ কেজি আটা উপজেলা নির্বাহী অফিস কার্যালয়ে জব্দ করা হয় যা পরবর্তীতে নিলামে বিক্রি করে অর্থ সরকারী কোষাগারে জমা করা হবে এবং অবশিষ্ট আলামত ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে ধ্বংস করা হয়েছে। জরিমানাকৃত দুই লক্ষ টাকা সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

আরও দেখুন

বাইরের দৃশ্য দেখতে গিয়ে ওভার ব্রিজের পিলারের সাথে ধাক্কা লেগে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় রেলওয়ের ওভার ব্রিজের পিলালের সাথে ধাক্কা লেগে এক অজ্ঞাত(১৫) শিশুর মৃত্যু …