রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়া / সংবাদ প্রকাশে তিনবছর পর রাস্তা সংস্কার কাজ শুরু

সংবাদ প্রকাশে তিনবছর পর রাস্তা সংস্কার কাজ শুরু

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
নাটোরের বাগাতিপাড়ায় টেন্ডারের তিন বছরেও সড়ক সংস্কারের কাজ হয়নি। এমন সংবাদ নারদ বার্তায় প্রকাশের পর রাস্তার কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন কতৃপক্ষ।
০২ জুলাই নারদ বার্তার অনলাইন সংস্করনে এমন জনদূর্ভোগের সংবাদ প্রকাশিত হলে ৬ দিনের মাথাই সংস্কার কাজ শুরু হয়েছে। বর্ষা মওসুমে ভাঙ্গা সড়কে পানি জমে জলাবদ্ধতায় জন দূর্ভোগের সৃষ্টি হয়। কয়েক বছর ধরে সড়কটি মেরামতের কোন ব্যবস্থা না নেওয়ায় এর আগে স্থানীয়রা ভাঙ্গা সড়কে জাল ফেলে প্রতিবাদও করেছিলেন। এরপরেও সড়কটি সংস্কারের উদ্যোগ নেয়া হয়নি। দ্রুত সড়কটি মেরামত করে পথচারীদের চলাচলে দূর্ভোগ নিরসনের দাবি তুলে ধরে সংবাদ প্রকাশ করেন এ প্রতিবেদক।

উপজেলার এলজিইডি অফিস সূত্রে জানা গেছে, প্রায় তিন বছর পূর্বে জেলার বাগাতিপাড়া ও সিংড়া উপজেলার ৫ টি সড়ক একটি প্যাকেজের আওতায় প্রায় ৪২ কোটি টাকা ব্যয়ে নির্মাণ ও সংস্কার কাজের টেন্ডার হয়। নাটোরের উত্তর বড়গাছার মীর হাবিবুর আলম কাজটির ঠিকাদারী পান। ওই প্যাকেজে বাগাতিপাড়া উপজেলার সাইলকোনা থেকে মাধবাড়িয়া দেড় কিলোমিটার, জামনগর ভিতরভাগ-করমদোসি সড়কের দুই দশমিক ছয় কিলোমিটার সড়ক নির্মাণ এবং নাটোর-বাগাতিপাড়া সড়কের কসবে মালঞ্চি হতে তমালতলা বাজার হয়ে কালারা ব্রীজ পর্যন্ত ৫ দশমিক ৬ কিলোমিটার সংস্কার কাজের কথা ছিল। অন্য দুটি কাজের ডবিøউ বিএম এর কাজ করা হলেও নাটোর-বাগাতিপাড়া প্রধান সড়ক সংস্কার কাজ করা হয়নি। ওই সড়কটিতে তমালতলা বাজার এলাকা জলাবদ্ধতার সৃষ্টি হওয়ার কারনে নতুনভাবে উঁচু করে সড়কটি সংস্কারের জন্য রিভাইজ প্রকল্প পাঠানো হয়। এটি এখনও অনুমোদনের অপেক্ষায় থাকার কারনে সড়কটির কাজ বন্ধ ছিলো। কিন্তু অপেক্ষার অবসান ঘটিয়ে আজকে কাজটি শুরু হয়েছে।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী আজিজুর রহমান বলেন, প্যাকেজ প্রোজেক্টের আওতায় বাগাতিপাড়া উপজেলার ৩টি সড়কের মধ্যে দুইটির কাজ শেষ হয়েছে। তবে এই সড়কটি আরসিসি করার প্রস্তাব উর্দ্ধতন বরাবর প্রেরণ করা হয়েছিল। সে কারনে একটু বিলম্ব হয়েছে। তবে অনেক দিন অপেক্ষার পরে কাজটি শুরু করতে পেরে ভালো লাগছে।

আরও দেখুন

গাছের সাথে বেঁধে নির্যাতন-আসামি গ্রেফতারে অনীহা পুলিশের

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:নাটোরের বাগাতিপাড়ার কৈচরপাড়া গ্রামে গাছের সাথে বেঁধে মধ্যযুগীয় কায়দায় মারপিট করে নির্যাতন ও …