শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / স্বাস্থ্যবিধি অমান্য করায় নাটোরের বিভিন্ন উপজেলায় জরিমানা

স্বাস্থ্যবিধি অমান্য করায় নাটোরের বিভিন্ন উপজেলায় জরিমানা


নিজস্ব প্রতিবেদক:
সরকার ঘোষিত কঠোর লকডাউন ও স্বাস্থ্যবিধি অমান্য করায় বিভিন্ন উপজেলায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা প্রদান করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ১৫ টি অভিযানে দন্ডবিধি- ১৮৬০ এর ১৮৮ এবং ২৬৯ ধারায় ৩৬ টি মামলায় ৪১ ব্যক্তিকে ১৪ হাজার ৫শ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

গুরুদাসপুরে চারটি মামলায় ছয় শত টাকা জরিমানা করা হয়। সহকারী কমিশনার ভূমি আবু রাসেল এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। লালপুরের গোপালপুর বাজার, গৌরিপুর বাজার এবং লালপুর বাজারে মোবাইল কোর্ট পরিচালনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি অমান্য করায় ৬ টি মামলায় ৬ ব্যাক্তিকে ১হাজার ৭শ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ হাসান।

নাটোর সদর উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। স্বাস্থ্যবিধি অমান্য করায় ৪ টি মামলায় ৭ ব্যক্তিকে ১হাজার ৪শ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল মালেক। নাটোরের সিংড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ জনকে ২ হাজার ২ শ টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহি অফিসার এস এম সামিরুল ইসলাম।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেহানা মজুমদার মুক্তি কর্তৃক নাটোরের মাদ্রাসামোড়, কানাইখালী, নিচাবাজার, আলাইপুর, হাফরাস্তা, স্টেশনবাজার, পিটি আই মোড়, বনবেলঘরিয়া বাইপাস, তেবাড়িয়া, চকবৈদ্যনাথ, দত্তপাড়া, হয়বতপুর প্রভৃতি স্থানে মোবাইল কোর্ট পরিচালনা কালে স্বাস্থ্যবিধি অমান্য করায় ও সরকারি নির্দেশ অমান্য করে দোকানপাট খোলা রাখার দায়ে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় ৩ টি এবং ২৬৯ ধারায় ১০ টিসহ মোট ১৩ টি মামলায় অভিযুক্ত ১৫ জনকে মোট ৬হাজার ৭শ টাকা অর্থদন্ড দেয়া হয়।পাশাপাশি কয়েকজনকে মাস্ক বিতরণ করা হয়। এই সকল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও সহযোগিতা করেন সেনাবাহিনী বিসিবি রেপ এবং পুলিশের সদস্য বৃন্দ।

আরও দেখুন

নাটোরে সড়ক দুর্ঘটনায় নিহত-১

 নিজস্ব প্রতিবেদক: নাটোরে সড়ক দুর্ঘটনায় বিমল পাল(৬০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছে। আজ ৫ অক্টোবর …