রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / করোনা সচেতনতায় বড়াইগ্রাম থানা পুলিশের ব্যাপক তৎপরতা

করোনা সচেতনতায় বড়াইগ্রাম থানা পুলিশের ব্যাপক তৎপরতা

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম:
করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ প্রতিরোধে নাটোরের বড়াইগ্রাম উপজেলার দুটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে সচেতনতামুলক মাইকিং, রাস্তাঘাট ও হাটবাজারে জনসমাগম বন্ধ এবং করোনা রোগীদের জন্য তাৎক্ষণিক অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়াসহ নানামুখী তৎপরতা চালাচ্ছে থানা পুলিশ।

বড়াইগ্রাম থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুর রহিম জানান, করোনা মহামারীর শুরু থেকেই প্রতিরোধ যোদ্ধা হিসাবে থানা পুলিশ মাঠে সক্রিয় ভূমিকা রাখছে। হাট-বাজার, রাস্তাঘাট ও বিভিন্ন জনবহুল স্থানে লোক সমাগম বন্ধে তৎপরতা চালানোসহ নানাভাবে মানুষকে সচেতন করা হচ্ছে। তার অংশ হিসাবে মঙ্গলবার উপজেলার দুটি পৌরসভাসহ সাতটি ইউনিয়ন এলাকায় পুলিশ প্রশাসনের উদ্যোগে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে যথাযথভাবে লকডাউন পালন, মাস্ক পরিধান ও জরুরী প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ার আহ্বান জানিয়ে মাইকিং করা হয়েছে।
তিনি আরো জানান, নাটোর জেলা পুলিশের উদ্যোগে করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার সরবরাহের ব্যবস্থা রাখা হয়েছে। যে কোন ব্যক্তির প্রয়োজন হলে পুলিশকে জানানোর সাথে সাথে তার বাড়িতে গ্যাস সিলিন্ডার পৌঁছে দেয়া হচ্ছে। সোমবারও উপজেলার চকবড়াইগ্রামে একজন স্কুল শিক্ষকের বাড়িতে থানা পুলিশের পক্ষ থেকে সিলিন্ডার পৌঁছে দেয়া হয়েছে বলে তিনি জানান।

নগর ইউপি চেয়ারম্যান নীলুফার ইয়াসমিন ও গোপালপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম খান জানান, আমরা নিজেরাও জনগণকে সচেতন করতে কাজ করছি। তার সাথে আজ থানা থেকে যেভাবে গোটা এলাকায় মাইকিং করা হয়েছে তাতে মানুষ আরো বেশি সচেতন হবে বলে আশা করি।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম জানান, বৈশ্বিক মহামারী করোনা প্রতিরোধে পুলিশ মাস্ক বিতরণ, মাইকিং ও মাঠে থেকে লকডাউন বাস্তবায়নসহ নানামুখী কাজ করে যাচ্ছে।
ইতোঃমধ্যে এ থানার একজন ইন্সপেক্টর করোনায় মারা যাওয়াসহ একাধিক কর্মকর্তা আক্রান্তও হয়েছেন। তারপরও আমরা জীবনের ঝুঁকি নিয়ে মানুষকে করোনার হাত থেকে বাঁচানোর চেষ্টা করছি।

তিনি এ যুদ্ধে জেতার জন্য সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি নিজ নিজ ঘরে থেকে সহযোগিতার আহ্বান জানান।

আরও দেখুন

গাছের সাথে বেঁধে নির্যাতন-আসামি গ্রেফতারে অনীহা পুলিশের

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:নাটোরের বাগাতিপাড়ার কৈচরপাড়া গ্রামে গাছের সাথে বেঁধে মধ্যযুগীয় কায়দায় মারপিট করে নির্যাতন ও …