শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / বড়াইগ্রামে করোনা ও উপসর্গে মুক্তিযোদ্ধাসহ তিনজনের মৃত্যু

বড়াইগ্রামে করোনা ও উপসর্গে মুক্তিযোদ্ধাসহ তিনজনের মৃত্যু


নিজস্ব প্রতিবেদক, বাড়ইগ্রাম:
নাটোরের বড়াইগ্রামে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আট মাসের অন্তস্বত্তা কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডার ও মুক্তিযোদ্ধাসহ তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া নমুনা পরীক্ষায় নতুনভাবে আরো ২৫ জন করোনা পজিটিভ সনাক্ত হয়েছেন। এদিকে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মত করোনা আক্রান্ত রোগীদের ভর্তি ও চিকিৎসা দেয়া শুরু হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা গেছে।

জানা যায়, রোববার রাতে নাটোর সদর হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় উপজেলার কালিকাপুর মহল্লার বাসিন্দা অবসরপ্রাপ্ত শিক্ষক মুক্তিযোদ্ধা তফের উদ্দিন প্রামাণিক (৬৭) মারা যান। এছাড়া করোনা উপসর্গে উপজেলার রয়না ভরট কমিউনিটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডার গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা গ্রামের দিল মাহমুদের স্ত্রী রেহানা পারভীন (৩৫) ও মাড়িয়া গ্রামের আব্দুল আজিজের স্ত্রী ফয়জাননেছা বেগম (৬৬) করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। তারা দুজন স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে নিজ নিজ বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছিলেন বলে জানা গেছে।

এদিকে, গত ২৪ ঘন্টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে মোট ২৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অপরদিকে, নাটোর সদর হাসপাতালের করোনা ইউনিটে রোগীর চাপ বেড়ে যাওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও রোগী ভর্তির সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। সে অনুযায়ী সোমবার থেকে হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি করা শুরু হয়েছে। অক্সিজেন সরবরাহ সুবিধাসম্পন্ন ১০ বেডের করোনা ইউনিটে সোমবার দু’জন করোনা রোগী ভর্তি হয়েছেন বলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আশাদুজ্জামান জানিয়েছেন।

আরও দেখুন

বিশ্ব শিক্ষক দিবস আজ

নিজস্ব প্রতিবেদক শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’। এই প্রতিপাদ্য নিয়ে ‘বিশ্ব শিক্ষক, ২০২৪’ পালিত …