শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / পুঠিয়ায় কঠোর ‘লকডাউন’ বাস্তবায়নে তৎপর প্রশাসন

পুঠিয়ায় কঠোর ‘লকডাউন’ বাস্তবায়নে তৎপর প্রশাসন


নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর পুঠিয়ায় সপ্তাহব্যাপী শুরু হওয়া সর্বাত্মক কঠোর লকডাউনের প্রথম দিনে স্থানীয় প্রশাসনসহ সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশসহ আনসার বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সক্রিয় তৎপরতায় উপজেলা জুড়ে অনেকটায় ফাঁকা অবস্থা দেখা গেছে। তবে অনেক জায়গায় লোকজনকে মাস্ক ছাড়া চলাচল করতে দেখা গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে সতর্ক করে দিতেও দেখা গেছে। সেইসঙ্গে পণ্যবাহী যানবাহন ও অ্যাম্বুলেন্সসহ জরুরি কাজে নিয়োজিত যানবাহন বিনা বাধায় চলতে দেখা গেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুরুল হাই মোহাস্মদ আনাছ্ পিএএ বলেন, সরকারের জারি করা প্রজ্ঞাপনে ২১ দফা নির্দেশনা অনুযায়ী সকল বিধিনিষেধ বাস্তবায়নে উপজেলা প্রশাসন তৎপর রয়েছে। ৭ দিনব্যাপী কঠোর লকডাউনের প্রথম দিনে জনসাধারণকে সচেতন করার পাশাপাশি সতর্ক করা হয়েছে। এতে মানুষ সচেতন না হলে পরবর্তী দিনে জেল জরিমানা করা হবে। এ সময় জরুরি প্রয়োজনে ঘরের বাহিরে আসা মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয় বলে জানান তিনি।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) রুমানা আফরোজ জানান, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে আমরা বদ্ধপরিকর। আমরা আশা করবো এই উপজেলার জনসাধারণ সরকারি নির্দেশনা মেনে চলবেন। করোনা পরিস্থিতি মোকাবেলায় উপজেলা প্রশাসনকে সহযোগিতা করার জন্য সকলের নিকট অনুরোধ জানিয়েছেন।

পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, সরকারী বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে থানা পুলিশ তৎপর রয়েছে। উপজেলায় প্রবেশ পথগুলোতে বসানো হয়েছে চেকপোস্ট। গুরুত্বপূণ্য স্থাপণাসহ পুরো থানা এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদ¦ার করাসহ পুলিশি টহল বৃদ্ধি করা হয়েছে।

আরও দেখুন

নাটোরে সড়ক দুর্ঘটনায় নিহত-১

 নিজস্ব প্রতিবেদক: নাটোরে সড়ক দুর্ঘটনায় বিমল পাল(৬০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছে। আজ ৫ অক্টোবর …