শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / টপ স্টোরিজ / বাগাতিপাড়ায় লকডাউনের মধ্যেই এনজিওর কিস্তি আদায়

বাগাতিপাড়ায় লকডাউনের মধ্যেই এনজিওর কিস্তি আদায়


নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া:
নাটোরের বাগাতিপাড়ায় জেলা প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে পৌরসভা এলাকায় লকডাউনের মধ্যেই এনজিওর ঋণের কিস্তি আদায়ের অভিযোগ পাওয়া গেছে। এর আগে গত ২২ জুন নাটোর জেলা প্রশাসকের কার্যালয় থেকে সহকারী কমিশনার আব্দুল মালেকের স্বাক্ষরিত ক্ষুদ্র ঋণ আদায় কার্যক্রম বন্ধের নির্দেশনা দেওয়া হয়। সেখানে বলা হয়, নাটোর জেলার সকল পৌরসভা এলাকায় বৈশ্বিক মহামারী কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে বিধি-নিষেধ চলাকালীন এনজিও প্রতিষ্ঠানসমূহের ক্ষুদ্র ঋণ আদায় কার্যক্রম বন্ধ রাখার জন্য নির্দেশ করা হলো।

পৌরসভা এলাকার ভুক্তভোগী সন্দিপ কুমার, রতন আলী, ফিরোজ আহম্মেদ জানান, লকডাউনের মধ্যে এনজিওর ঋণের কিস্তি আদায় বন্ধ থাকার কথা শুনেছেন। কিন্তু বাগাতিপাড়া পৌরসভা এলাকায় সেই নিষেধাজ্ঞা অমান্য করেই এনজিওগুলো ঋণের কিস্তি আদায় করছেন।

তারা আরও জানান, লকডাউনে বাজারঘাট বন্ধ। পরিবার-পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। সেখানে ঋণের কিস্তির টাকা পরিশোধ করা অনেকের পক্ষেই অসম্ভব। অথচ সময়মতো কিস্তির টাকা দিতে না পারলে বাড়ি এসে নাজেহাল করা হচ্ছে। এবং সামনে ঋণ গ্রহণের সময় বিপদে পড়তে হবে বলেও ঋণগ্রহীতাদের হুমকি দেওয়া হচ্ছে।

বাগাতিপাড়ার আশা এনজিও’র শাখা ব্যবস্থাপক জয়নুল আবেদীন বলেন, ঋণের কিস্তি বন্ধ রাখার ব্যপারে আমাদের অফিসিয়ালী কোন নির্দেশনা দেওয়া হয়নি।

ইউএনও প্রিয়াংকা দেবী পাল বলেন, লকডাউনের সময় এনজিওর কিস্তি আদায় করা যাবে না। এ ধরনের ঘটনায় অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …